ঢাকা, রবিবার   ০৬ অক্টোবর ২০২৪

প্যারিসে জনতার রোষানলে নেতানিয়াহু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৫, ৬ জুন ২০১৮

ফ্রান্সের রাজধানী প্যারিসে জনতার রোষানলে পড়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। প্যারিসে সফরকালে গত মঙ্গলবার শত শত বিক্ষোভকারী তাকে যুদ্ধাপরাধী আখ্যা দিয়ে তার বিরুদ্ধে নানা স্লোগান দেন।

ফিলিস্তিনিদের সঙ্গে একাত্মতা পোষণ করে প্যারিসে কয়েকশ’ বিক্ষোভকারী জড়ো হয়। তাদেরই একজন অ্যানটনিও। ১৯ বছর বয়সী অ্যান্টনিও জানায়, আমরা নেতানিয়াহুকে স্পষ্ট বার্তা দিতে এসেছি। তাকে স্মরণ করিয়ে দিতে এসেছি যে, নিরস্ত্র ফিলিস্তিনিদের উপর জঘন্য হামলা চালিয়ে গত মাসে শতাধিক মানুষকে হত্যার ঘটনায় তিনি যুদ্ধাপরাধ করেছেন।

ইরানের বিরোধীতা করা ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো ফ্রান্স ও ইসরায়েলের মধ্যে যৌথ সাংস্কৃতিক ও বৈজ্ঞানিক প্রকল্পের উদ্বোধন করতে নেতানিয়াহুকে আমন্ত্রণ জানায়। বিমানবন্দর থেকে প্যারিসের রাস্তায় পা রাখতেই তার বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়ে জনতা।

এদিকে স্বাস্থ্যকর্মী রাজান আন নাজার হত্যার ঘটনায় বিশ্বজুড়ে নিন্দার ঝড় উঠেছে। জ্যাকস নামের এক তরুণ বলেন, ইসরায়েলি যুদ্ধাপরাধের মাধ্যমে গোটা বিশ্বই আজ এ হুমকির শিকার। শুধু তাই নয়, আজ বুধবার নেতানিয়াহু ও ম্যাঁক্রো যে উদ্বোধনী অনুষ্ঠান করছেন, তা ফ্রান্সের নীতি-নৈতিকতার বিরুদ্ধ বলেও দাবি করেন তিনি।

সূত্র: আল-জাজিরা
এমজে


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি