ঢাকা, শনিবার   ০৫ অক্টোবর ২০২৪

মৃত্যুর ওপর নিয়ন্ত্রণ পেতে ২০ রোগীকে নার্সের হত্যা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১২, ১২ জুলাই ২০১৮

মৃত্যুর ওপর নিয়ন্ত্রণ পেতে ইনজেকশন দিয়ে ২০ জন রোগীকে হত্যা করেছেন জাপানের এক নার্স। মৃত্যুর মতো বিষয়ে মানসিকভাবে অসুস্থ বোধ করায় নিজের দায়িত্বের সময় যেন কোন রোগীর মৃত্যু না হয় সেবিষয়েই নিয়ন্ত্রণ পেতে এমনটা করেছিলেন ঐ নার্স। ৩১ বছর বয়সী ঐ নার্সের নাম আয়ুমী কুবকী। 

আজ বুধবার জাপানের পুলিশ জানায়, বিগত ২০১৬ সালে ৮৮ বছর বয়সী এক রোগীর মৃত্যুর ঘটনায় প্রথমবারের মতো পুলিশের সন্দেহ যায় আয়ুমীর দিকে। এর প্রেক্ষিতে গত শনিবার তাকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হয়। সেই জিজ্ঞাসাবাদে অন্তত ২০ জন রোগী হত্যার কথা স্বীকার করে আয়ুমী কুবকী।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে জাপানের সংবাদমাধ্যম জিজি জানায়, হত্যা রোগীদের বিরুদ্ধে কোন ক্ষোভ ছিল না আয়ুমী’র। তবে নিজের দায়িত্ব পালনের সময় কোন রোগীর মৃত্যু মেনে নিতে পারতেন না তিনি। তাই রোগীর মৃত্যু সময়কে প্রভাবিত করতে তাদেরকে ইনজেকশন দিতেন সেবিকা। তবে ২০১৬ সালের ঐ হত্যার পর আর কোন হত্যা তিনি করেননি বলেও স্থানীয় পুলিশের বরাত দিয়ে জানায় জিজি।  

পুলিশ জানায়, ডিটারজেন্ট এবং কসমেটিক্স পণ্যের কিছু রাসায়নিক উপাদান দিয়ে এক ধরণের বিষ বানাতেন আয়ুমী। তারপর সেগুলোই সিরিঞ্জ দিয়ে রোগীর শরীরে প্রবেশ করিয়ে দিতেন।

সূত্রঃ এনডিটিভি

//এস এইচ এস/এসি  

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি