ঢাকা, শনিবার   ০৫ অক্টোবর ২০২৪

মুসলিম বুদ্ধিজীবীদের স্মরণাপন্ন হলেন রাহুল গান্ধী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৭, ১৩ জুলাই ২০১৮ | আপডেট: ১৫:৪৮, ১৩ জুলাই ২০১৮

ভারতের কংগ্রেস প্রধান রাহুল গান্ধী দেশটির মুসলিম বুদ্ধিজীবীদের স্মরণাপন্ন হয়েছেন। আগামী বুধবার রাজধানীতে রাহুলের বাড়িতে অনুষ্ঠিতব্য এই আলোচনা চক্রকে কেন্দ্র করে ইতোমধ্যে চরমে উঠেছে রাজনৈতিক অঙ্গন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে রাহুলের তরফে এই আলোচনা চক্রের আয়োজনকে `রাজনৈতিকভাবে উদ্দেশ্য প্রণোদিত` বলে অভিযোগ করছে বিজেপি।

বুধবার রাহুলের সঙ্গে আলোচনায় যোগ দিতে পারেন গীতিকার জাভেদ আখতার, অভিনেত্রী শাবানা আজমি, শিক্ষাবিদ জোয়া হোসেন, সমাজকর্মী শবনম হাসমি, যোজনা কমিশনের প্রাক্তন সদস্য সইদা হামিদ এবং প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর `অফিসার অন স্পেশ্যাল ডিউটি` সৈয়দ জাফর মাহমুদ। মোদী সরকারের আমলে মুসলিমদের কী ধরনের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে, মূলত সে বিষয়েই এইসব `প্রগতিশীল` মুসলিমদের সঙ্গে আলোচনা করবেন রাহুল। উল্লেখ্য, মাদ্রাসা, কাবিল এবং কলা-র মতো সাড়া জাগানো সিনেমার পরিচালক পিএ রঞ্জিতের সঙ্গে গতকাল আলোচনা করেন রাহুল গান্ধী।

সূত্র আরও জানাচ্ছে, রাহুল গান্ধী কেবল সমাজের বিভিন্ন অংশের প্রগতিশীল ব্যক্তিদের সঙ্গেই আলাপ আলোচনা করবেন। মৌলবাদীদের সঙ্গে তিনি কখনও আলোচনায় বসবেন না। তবে, বিজেপি রাহুলের এই পদক্ষেপকে `রাজনৈতিক স্বার্থসিদ্ধি`র জন্য প্রচেষ্টা হিসাবেই দেখছে। প্রাথমিকভাবে রাহুলের এই বৈঠকের কথা কংগ্রেসের তরফে গোপন করা হলেও, বিজেপি আক্রমণ করার পরই প্রেসিডেন্টের সমর্থনে ময়দানে নামে হাত শিবির। তাদের দাবি, কংগ্রেস প্রেসিডেন্ট ও বিরোধী নেতা হিসাবে রাহুল সমাজের বিভিন্ন অংশের সঙ্গে বৈঠক করতেই পারেন।

এমজে/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি