ঢাকা, শনিবার   ০৫ অক্টোবর ২০২৪

কংগ্রেস সবার ভালো চায়:  রাহুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৮, ১৩ জুলাই ২০১৮ | আপডেট: ০০:০৮, ১৪ জুলাই ২০১৮

গুজরাট বিধানসভা  নির্বাচনের আগে তাকে এ মন্দিরে সে মন্দিরে পুজো দিতে দেখা গিয়েছিল। প্রশ্ন উঠেছিল নতুন সভাপতি রাহুল গান্ধি কি কংগ্রেসকে মৃদু হিন্দুত্বের দিকে নিয়ে যেতে চাইছেন? আসন্ন লোকসভা  নির্বাচনের আগে  এই  প্রেক্ষাপটে  দলের বক্তব্য তুলে ধরতে মুসলমান বুদ্ধিজীবীদের সঙ্গে বুধবার দেখা  করলেন রাহুল।  

সূত্রের খবর, দিল্লিতে নিজের বাড়িতে উপস্থিত বুদ্ধিজীবীদের কংগ্রেস সভাপতি বলেছেন, দল কোনও বিশেষ ধর্মের প্রতি আকৃষ্ট নয়। বা কারও জন্য আলাদা করে কোনও ভাবনাও  নেই কংগ্রেসের। সমাজের  সব অংশের মানুষেরই তার  ভাল  চান।         
     
জানা গিয়েছে  বুদ্ধিজীবীদের তরফে কংগ্রেস সভাপতিকে বলা হয়েছে মুসলমান ধর্মালম্বীদের একটা বড় অংশের মধ্যে সাম্প্রতিককালে কংগ্রসের পদক্ষেপ নিয়ে ভয়ের সঞ্চার হয়েছিল। অনেকেরই মনে হচ্ছিল বিজেপির পথেই পা বাঁড়াচ্ছে কংগ্রেস।  

এই বক্তব্য শোনা মাত্রই জবাব দেন রাহুল। স্পষ্ট ভাষায় বলেন, কংগ্রেস কখনও নিজের অবস্থান থেকে সরে আসবে না।  কোনও মানুষের সঙ্গে অবিচার হতেও দেবে  না।  বিজেপি বিভাজনের পক্ষে।  আর কংগ্রেস সবাইকে একসঙ্গে নিয়ে চলার পক্ষে।  

দেশ জুড়ে হয়ে চলা একাধিক হামলার ঘটনা প্রসঙ্গেও মুখ খোলেন রাহুল।  তার মতে  যেভাবে দলিত থেকে শুরু করে সমাজের বিভিন্ন অংশের মানুষের ওপর অত্যাচার নামিয়ে আনা হচ্ছে সেটা আসলে মোদি সরকারের ব্যর্থতা থেকে মানুষের নজর ঘোরানোর উদ্যোগ।  

কংগ্রেস সূত্রে জানা গিয়েছে এই বৈঠকে উপস্থিত ছিলেন ভারতের পরিকল্পনা কমিশনের সাবেক সদস্য সৈয়দ হামিদ, জওহরলাল নেহরু বিশবিদ্যালয়ের অধ্যাপক জোয়া হাসান,  ইতিহাসবিদ এস ইরফান হাবিব, আলিগড় মুসলিম বিশবিদ্যালয়ের প্রেসিডেন্ট জে কে ফাইজান, শিক্ষাবিদ ইলিয়াস মালিক এবং অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা এ এফ ফারুকি। তাছাড়া সাবেক কেন্দ্রীয়মন্ত্রী সলমন খুরশিদ এবং কংগ্রেসের সংখ্যা লঘু কমিটির প্রধান নাদিম জাভেদও ছিলেন আলোচনায়। 
বৈঠকের পরে হাবিব সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন, `আমরা রাহুলকে  কোনও বিশেষ সম্প্রদায়ের ব্যাপারে বেশি জোর না দিতে বলেছি। এটা  করলে  তিনি রাজনৈতিক মেরুকরণের শিকার হবেন।` 
অন্যদিকে এই বৈঠক কোনও বিশেষ তাৎপর্য বহন  করছে না বলে জানিয়েছেন কংগ্রেস মুখপাত্র প্রিয়াঙ্কা চতুর্বেদী।  তিনি বলেন, ` আমাদের দরজা সকলের জন্যই খোলা।  ` 

সূত্র: এনডিটিভি।

//এস এইচ এস// এসএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি