ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

পাকিস্তানের জাতীয় নির্বাচনে ভোটগ্রহণ শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৩, ২৫ জুলাই ২০১৮

পাকিস্তানের জাতীয় নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিপুল সংখ্যক মানুষ উৎসাহ উদ্দীপনা নিয়ে ভোট কেন্দ্রে হাজির হয়েছেন বলে জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যম ডন। এরইমধ্যে নিজ নির্বাচনী আসনে ভোট দিয়েছেন মুসলীম লীগ-নওয়াজ এর প্রধান শাহবাজ শরীফ।

দেশটির ১১তম জাতীয় নির্বাচনে ১০ লাখ ৬০ হাজার ভোটার ভোট প্রয়োগ করছেন। এবার প্রথম ভোট প্রয়োগ করা হয় খাইবার পাকতুনের চ্যারসাডাতে। নির্বাচনে ইসলামপন্থী ও সন্ত্রাসবাদী দলসহ বেশ কয়েকটি দল নির্বাচনে অংশগ্রহণ করলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে তেহরিক-ই-ইনসাফ প্রধান ইমরান খান, পিপিপি নেতা বিলাওয়াল ভুট্টো এবং মুসলীম লীগ-নওয়াজ নেতা শাহবাজ শরীফের মধ্যে।

জানা যায়, সকাল ৮টা থেকে সারাদেশব্যাপী এক নাগাড়ে ভোটগ্রহণ শুরু হয়। তবে সকাল ৭টা থেকেই আগ্রহী ভোটাররা ভোটকেন্দ্রে উপস্থিত হতে শুরু করে। লাহোরে ভোটপ্রদানকালে শাহবাজ শরীফ ভোটারদের নির্বিগ্নে ভোট প্রয়োগ করার আহ্বান জানান।

এদিকে নির্বাচন উপলক্ষে পাকিস্তানে ৩ লাখ ৭১ হাজার ৩৮৮ জন সেনা সদস্য মোতায়েন করেছে দেশটির সেনাবাহিনী। নির্বাচন কমিশনের সুপারিশ পাওয়ার পরই দেশটির সেনাবাহিনী এমন উদ্যোগ নেন। যে কোনো ধরণের আইন-শৃঙ্কলার অবনতি শক্ত হাতে দমন করা হবে বলে ইতোমধ্যে হুমকি দিয়েছেন সেনা প্রধান জেনারেল কামার বাজওয়া।

সূত্র: ডন
এমজে/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি