ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

পাকিস্তানে ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০১, ২৫ জুলাই ২০১৮

সহিংসতা আর বোমা হামলার মাঝেই শেষ হলো পাকিস্তানের সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ। চলছে গণনার কাজ। যেকোন মুহুর্তে বেসরকারি ফলাফলের ঘোষণা আসতে পারে।

আজ বুধবার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে ভোট গ্রহণ কার্যক্রম চলে পাকিস্তানে। প্রায় ৮৫ হাজার ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। ভোটকে কেন্দ্র করে নিরাপত্তা নিশ্চিত করতে দেশজুড়ে পুলিশ ও সেনাবাহিনীর আট লক্ষ সদস্যদের মাঠে নামানো হয়েছিল। কিন্তু এর মাঝেই কোয়েটায় এক কেন্দ্রের বাইরে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৯ জন ব্যক্তি নিহত হন।

পাকিস্তানের এবারের নির্বাচনের মাধ্যমে দেশটির ইতিহাসে মাত্র দ্বিতীয়বারের মতো বেসামরিক শাসকদের হাত থেকে বেসামরিক গোষ্ঠীর হাতে ক্ষমতার পালাবদল হবে। ২৭২টি প্রতিদ্বন্দ্বিতামূলক আসনে প্রায় ১২ হাজার ৫৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ১০ কোটি ৬০ লক্ষ ভোটার ছিলেন আজকের এই নির্বাচনে। তবে মোট কত শতাংশ ভোটার শেষ পর্যন্ত ভোট দেন তা এখনও জানা যায়নি।

ধারণা করা হচ্ছে, দেশটির বিশ্বকাপজয়ী ক্রিকেট দলের সাবেক দলপতি ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এবারের নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করবে। আর এমনটা দলে পাকিস্তানের রাজনীতিতে প্রধান দুই দল পিএমএল-এন এবং পিপিপি এর রাজত্বে প্রথমবারের মতো ভাটা পরবে।

সূত্রঃ আল জাজিরা

//এস এইচ এস//   


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি