ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

প্রধানমন্ত্রী পদের দৌড়ে সতর্ক অবস্থানে মমতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪০, ১ আগস্ট ২০১৮ | আপডেট: ১০:১৭, ২ আগস্ট ২০১৮

প্রধানমন্ত্রী পদের দৌড়ে বেশ সতর্ক অবস্থানে আছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। আগামী ২০১৯ নির্বাচন উপলক্ষ্যে বর্তমানে তিন দিনের দিল্লী সফরে  আছেন মমতা। বৈঠক করেছেন বেশ কয়েকটি বিরোধী দলের সাথে। তবুও খোলাসা করে বলছেন না কিছুই।

এদিকে মমতা ব্যানার্জীর বিরোধীদের জোটের হয়ে প্রধানমন্ত্রী পদে লড়ার সম্ভাবনা আছে বলে জানিয়েছেন খোদ রাহুল গান্ধী। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলেন যে, তিনি ছাড়াও জোট চাইলে অন্য কাউকেও প্রধানমন্ত্রী পদের জন্য বিবেচনা করা হতে পারে। তবে এমন বক্তব্যের জবাবে মমতা বলেন, “আগে বিষয়টি ঘটুক। আমরা নির্বাচনে বিজেপি’কে হারাই। তারপর আমরা বসে সিদ্ধান্ত নেব কে প্রধানমন্ত্রী হবেন”।

মুখে মমতা যাই বলুক, ভারতের রাজনীতি বোদ্ধাদের বিশ্লেষণ বলে যে, প্রধানমন্ত্রী হতে বেশ আগ্রহী মমতা। আর সেকারণেই দিল্লিতে বিরোধীদলগুলোর সাথে আলাদা করে বৈঠক করছেন  তিনি। আগামী ১৯ জানুয়ারি যে বিশাল র‍্যালি বের করার ঘোষণা দিয়েছেন মমতা, সেটিতে অংশ নিতে বিরোধী প্রধানদের আমন্ত্রণ জানাচ্ছেন তিনি। অনেকের মতে, এমন ‘শো-ডাউন’ এর উদ্দেশ্যই হচ্ছে, নিজেকে প্রধানমন্ত্রী পদের দাবিদার হিসেবে জাহির করা।

বিরোধী নেতাদের সাথে সাক্ষাতের বিষয়ে ভারতের এনডিটিভিকে দেওয়া এক বক্তব্যে মমতা ব্যানার্জী বলেন, “আম সবার সাথে সুসম্পর্ক বজায় রেখে চলি। এটা একটা সংস্কৃতি, ভদ্রতা। তাদের সবার সাথে সাক্ষাৎ করতে পেরে আমি খুশি”।

দিল্লী সফরের মাঝেই বিজেপি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’র কড়া সমালোচনা করছেন মমতা। আসাম প্রদেশ থেকে প্রায় ৪০ লাখ মানুষদের জাতীয় নাগরিক তালিকা থেকে বহিষ্কারের সমালোচনায় নেতৃত্ব দিচ্ছেন মমতা আর তার দল তৃণমূল কংগ্রেস। গতকাল তিনি বিজেপি’র প্রতি অভিযোগ করে বলেন যে, “যারা বিজেপি’কে ভোট দেবে না এমন গোষ্ঠীদের খুঁজে বের করে তালিকা থেকে তাদেরকে বাদ দেওয়া হচ্ছে”।

সূত্রঃ এনডিটিভি

//এস এইচ এস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি