ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

তুরস্কের দুই মন্ত্রীর ওপর মার্কিন নিষেধাজ্ঞা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩২, ২ আগস্ট ২০১৮

তুরস্কের দুই ঊর্ধতন কর্মকর্তার উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্রের ট্রেজারি ডিপার্টমেন্ট। আঙ্কারায় আটক ওয়াশিংটনের এক ধর্মযাজককে সন্ত্রাসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বিচার চলছে। এর জের ধরেই এই নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র।

হোয়াইট হাউজের মুখপাত্র সারাহ হাকাবে সান্ডারস বলেন, ট্রাম্প প্রশাসন তুরস্কের বিচার বিভাগের মন্ত্রী ও অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রীর ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। ৫০ বছর বয়সী ধর্মযাজক আন্দ্রে ক্রেইগ বানসনকে গ্রেফতার ও বিচারের প্রতিবাদে এই নিষেধাজ্ঞা আরোপ করেন। তুর্কী প্রশাসন জানায়, বার্নেনসনের গ্রেফতারে তুর্কি বিচার বিভাগের মন্ত্রী আব্দুলহামিট গোল এবং অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রী সুলাইমান সলো নোংরা ভূমিকা পালন করেছে।

ইজমিরের একটি শহরের প্রোটেস্টান্ট গির্জার দায়িত্ব পালন করছিলেন বার্নেনসন। ন্যাটোর দুই বন্ধু রাষ্ট্র যুক্তরাষ্ট্র ও তুরস্কের মধ্যে তাকে ঘিরে ফের উত্তেজান দেখা দিয়েছে। এর আগে ফেতুল্লাহ গুনের নেতৃত্বে তুরস্কে সামরিক ব্যর্থ অভ্যুত্থান ঘটানোর চেষ্টা করে যুক্তরাষ্ট্র, এমন অভিযোগ করে আঙ্কারা। ওই সময় দেশটিতে ভ্রমণরত বেশ কয়েকজন মার্কিন নাগরিককে গ্রেফতার করে আঙ্কারা পুলিশ।

সূত্র: আল জাজিরা
এমজে/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি