ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

হুবেই প্রদেশের কমিউনিস্ট পার্টি প্রধানকে বহিষ্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৬, ১৩ ফেব্রুয়ারি ২০২০

করোনা ভাইরাস প্রতিরোধে ব্যর্থতার দায়ে চীনের হুবেই প্রদেশের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির প্রধান জিয়াং চাওলিয়াংকে বহিষ্কার করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) চীনের সিনহুয়ার বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

তিনি হুবেই প্রদেশে চীনের ক্ষমতাসীন দল কমিউনিস্ট পার্টির সম্পাদকের দায়িত্বে ছিলেন। সিনহুয়ার বরাতে জানা যায়, তার পদে সাংহাইয়ের মেয়র ইং ইয়ংকে নিয়োগ দিয়েছে কেন্দ্রীয় কমিটি।

বুধবার মধ্যরাত পর্যন্ত দেশটির হুবেই প্রদেশে ২৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৩শ’ ছাড়িয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৮৪০ জন। এছাড়া চীনে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮ হাজার ২০৬ জন। 

এর দুই দিন আগে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় ব্যর্থ হওয়ার দায়ে হুবেই প্রদেশের স্বাস্থ্য কমিশনের প্রধান ও ডেপুটি ডিরেক্টরকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া দেশটির স্থানীয় রেড ক্রসের ডেপুটি ডিরেক্টরকেও পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে। অনেকের বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে এবং সেইসঙ্গে সতর্ক করা হয়েছে অনেককেও।

চীনের বাইরে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ফিলিপাইনে একজন এবং হংকংয়ে আরেক জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি বিশ্বের প্রায় ৩০টি দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

গত ৩১ ডিসেম্বরে চীনের উহান শহরে করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি