ঢাকা, শনিবার   ০৫ অক্টোবর ২০২৪

‘কিছু দেশ সন্ত্রাসীদেরকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৮, ৩ মার্চ ২০২০ | আপডেট: ১২:৫৯, ৩ মার্চ ২০২০

সন্ত্রাসী গোষ্ঠীগুলোর অপতৎপরতা মধ্যপ্রাচ্যের সবগুলো দেশের জন্য হুমকি বলে মন্তব্য করেছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ। কিন্তু দুঃখজনকভাবে কিছু দেশ তাদের স্বার্থ হাসিলের লক্ষ্যে সন্ত্রাসীদেরকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে বলেও উল্লেখ করেন তিনি।

সোমবার রাজধানী দামেস্কে সিরিয়া সফররত লিবিয়ার উপপ্রধানমন্ত্রী আব্দুর রহমান আল-আহিরেশের সঙ্গে এক বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

বাশার আসাদ বলেন, সিরিয়া ও লিবিয়া সন্ত্রাস বিরোধী যে যুদ্ধ করছে তা মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকার ভাগ্য নির্ধারণে প্রভাব ফেলবে। এ সময় বাশার আল-আসাদ ও আল-আহিরেশ দু’দেশের মধ্যকার সম্পর্ক আরো শক্তিশালী করা বিশেষ করে পরস্পরের দেশে কূটনৈতিক মিশন পুনরায় চালু করার ওপর গুরুত্ব আরোপ করেন।

এর আগের দিন লিবিয়ার উপপ্রধানমন্ত্রী আল-আহিরেশ সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ওয়ালিদ আল-মুয়াল্লেমের সঙ্গে সাক্ষাৎ করেন। ওই সাক্ষাতে দু’দেশের অভিন্ন শত্রু মোকাবিলায় পরস্পরকে সহযোগিতার ওপর গুরুত্ব আরোপ করা হয়। বিশেষ করে তুরস্ক দু’টি দেশেরই সীমান্ত লঙ্ঘন করে সিরিয়া ও লিবিয়ায় যে সেনা মোতায়েন করেছে তার বিরোধিতা করেন দুই মন্ত্রী।

সিরিয়ার সেনাবাহিনী গত প্রায় দুই মাস ধরে সেদেশের ইদলিব প্রদেশ থেকে সন্ত্রাসীদের উৎখাতের লক্ষ্যে ব্যাপক অভিযান চালাচ্ছে। কিন্তু অভিযানের ব্যাপারে অসন্তোষ প্রকাশ করেছে তুরস্ক। ইদলিবে মোতায়েন তুর্কি সেনারা গত কয়েকদিনে সিরিয়ার সেনাবাহিনীর সঙ্গে বেশ কয়েকবার সংঘাতে লিপ্ত হয়েছে।

একে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি