ঢাকা, শনিবার   ০৫ অক্টোবর ২০২৪

পশ্চিমবঙ্গে বাস করা সব বাংলাদেশিই ভারতের নাগরিক :মমতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৯, ৪ মার্চ ২০২০

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, যারা বাংলাদেশ থেকে এদেশে এসেছেন এবং নির্বাচনে ভোট দিয়েছেন তারা ভারতের নাগরিক। এবং তাদের নতুন করে নাগরিকত্বের আবেদন করতে হবে না। খবর এনডিটিভি’র।

গতকাল মঙ্গলবার একথা বলেন তিনি। দিল্লিতে সহিংসতায় ৪৬ জনের মৃত্যুর কঠোর সমালোচনা করেন তৃণমূলনেত্রী। বলেন, পশ্চিমবঙ্গকে আর একটা দিল্লি হতে দেবেন না তিনি।

এক জনসভায় তিনি বলেন, যারা বাংলাদেশ থেকে এসেছেন, তারা ভারতের নাগরিক। তারা নাগরিকত্ব পেয়ে গেছেন। আপনাদের আর নাগরিকত্বের জন্য আবেদন করতে হবে না। আপনারা নির্বাচনে ভোট দিয়েছেন, প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে নির্বাচিত করেছেন। এখন ওরা বলছেন আপনারা নাগরিক নন! ওদের বিশ্বাস করবেন না।

মুখ্যমন্ত্রী আরও জানান, তিনি রাজ্য থেকে একজনকেও বেরোতে দেবেন না। বলেন, এরাজ্যে বসবাসকারী কোনও শরণার্থীকে নাগরিকত্ব থেকে বঞ্চিত করা হবে না।

দিল্লির সহিংসতা নিয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে মমতা বলেন, ভুলে যাবেন না এটা বাংলা। দিল্লিতে যা হয়েছে, তা এখানে কখনও হতে দেওয়া হবে না। আপনারা চাই না বাংলা আরও একটা দিল্লি কিংবা উত্তরপ্রদেশ হয়ে উঠুক।

বিজেপি মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ‘মুসলিম তোষণ’-এর অভিযোগ এনেছে। তাদের দাবি, সংখ্যালঘুদের স্বার্থের জন্য তিনি যা করেন তা ‘ভোট ব্যাঙ্কের রাজনীতি’। 

একে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি