ঢাকা, সোমবার   ১৪ অক্টোবর ২০২৪

বাঘের সঙ্গে লড়ে জিতে ফিরলেন প্রৌঢ়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০২, ৩১ অক্টোবর ২০২১ | আপডেট: ২৩:১৭, ৩১ অক্টোবর ২০২১

একেই বলে অকুতোভয়। একেবারে বাঘের সঙ্গে খণ্ডযুদ্ধ লড়লেন। লড়ে জিতলেনও। বাঘের সঙ্গে টানা এক ঘণ্টা লড়াই করে জয়ী হয়ে বাড়ি ফিরলেন বছর পঞ্চাশের পঞ্চানন ভগতা। 

জানা গিয়েছে, স্ত্রী সহ প্রতিবেশী ৯ সদস্যকে নিয়ে শনিবার কাকঁড়া ধরতে যান পঞ্চানন ভগতা। সূর্য পশ্চিমদিকে ঢলে পড়তেই এবার দক্ষিণ সুন্দরবনের জঙ্গল থেকে বাড়ি ফেরার পথ ধরেন সবাই। ফেরার সময় পঞ্চানন ভগতা যখন নৌকার দিকে এগিয়ে আসছেন, তখনই পিছন থেকে অতর্কিতে বাঘের আক্রমণ। সামনে তখন তার আগে ৭ জন নৌকার কাছে এগিয়ে গিয়েছে। তাদের প্রত্যেকের হাতেই লাঠি ছিল। আর পঞ্চানন ভগতার হাতে ছিল কাঁকড়ার ঝুড়ি। 

এমন সময় পিছন থেকে বাঘ আক্রমণ করতেই পঞ্চানন ভগতার চিৎকারে সঙ্গী ৭ মৎস্যজীবী লাঠি নিয়ে তেড়ে আসেন। শুরু হয় বাঘে মানুষে খণ্ডযুদ্ধ। লাঠিপেটা, চিৎকার, চেঁচামেচি। শেষে মরণবাঁচন লড়াইয়ে বাঘের হাত থেকে নিস্তার পান পঞ্চানন। তবে গুরুতর জখম হয়েছেন তিনি। বর্তমানে কাকদ্বীপ হাসপাতালে চিকিৎসাধীন পঞ্চানন ভগতা। 

প্রসঙ্গত, চলতি মাসেই পশ্চিম দাড়গাপুরে মৃত্যু হয় এক মৎস্যজীবীর। এপর্যন্ত প্রায় ২০ থেকে ২২ জন বাঘের আক্রমণে প্রাণ হারিয়েছেন। কথায় আছ, ডাঙায় বাঘ আর জলে কুমীর নিয়ে বসবাস করেন দক্ষিণ সুন্দরবনবাসীরা। প্রতিনিয়ত এভাবেই তাদের জীবনযুদ্ধ চালিয়ে যেতে হয়। সূত্র: জিনিউজ

এসি
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি