ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

২০ টিকেটেই বাজি মাত, একেই বলে কপাল!  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৭, ১ নভেম্বর ২০২১

ভাগ্যের খেল লটারি, যা জিতলে বুঝতে হবে, ভাগ্য ভালো। কিন্তু যদি এমন হয়, ২০টি টিকেট কিনে সবগুলোতেই মেলে পুরস্কার, তাহলে তার ভাগ্যকে কী বিশেষণ দেবেন? সম্প্রতি এমন ভাগ্যের উতরাধিকারী পাওয়া গেছে আমেরিকার ভার্জিনিয়ায়। 

ভার্জিনিয়ার বাসিন্দা উইলিয়াম নিওয়েল সম্প্রতি ‘ভার্জিনিয়া লটারি’র ২০টি টিকিট কেনেন। এরপর ফলপ্রকাশের সময় দেখা যায়, সব ক’টি টিকিটেই পুরস্কার জিতেছেন তিনি। সব মিলিয়ে পেয়েছেন ১ লাখ  মার্কিন ডলার। যা বাংলাদেশি এক কোটি টাকার কাছাকাছি। 

কীভাবে কী হল এখনও যেন ভেবে উঠতে পারছেন না ওই যুবক। তবে এর আগে বারবার লটারির টিকিট কাটলেও এবারের ব্যাপারটা একটা জায়গায় আলাদা ছিল। 

কী সেটা? আসলে বাড়ির কাছের একটি দোকান থেকেই এতকাল লটারির টিকিট কেটে এসেছেন তিনি। কেবল এবারই নিয়মে বদল করেছিলেন। গত ২৩ অক্টোবর জীবনে প্রথমবার বাড়ি বসে অনলাইনেই লটারির টিকিট কেটেছিলেন উইলিয়াম। আর তাতেই কেল্লা ফতে। 

তবে এমন বিচিত্র ঘটনা বিরল হলেও একেবারে অসম্ভব নয়। বছরখানেক আগে এমন ঘটনা ঘটেছিল আরও এক ব্যক্তির সঙ্গে। আশ্চর্যজনক ভাবে তিনিও ছিলেন ভার্জিনিয়ারই বাসিন্দা। তিনি অবশ্য ২০টি নয়, একেবারে ২৫টি টিকিট কেটেছিলেন। আর সেই সব ক’টি টিকিটেই বাজিমাত করে তাক লাগিয়ে দিয়েছিলেন। 

সূত্র: সংবাদ প্রতিদিন 

এসবি/ 
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি