ঢাকা, সোমবার   ১৪ অক্টোবর ২০২৪

সিঙ্গাপুরে চার সিংহ কোভিড পজিটিভ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৯, ১০ নভেম্বর ২০২১

সিঙ্গাপুরের জনপ্রিয় পর্যটক আকর্ষণ কেন্দ্র নাইট সাফারি চিড়িয়াখানায় চারটি এশিয়াটিক সিংহ কোভিডে আক্রান্ত হয়েছে । শনিবার থেকে কাশি, হাঁচি এবং অলসতাসহ হালকা লক্ষণ দেখা গিয়েছিল এই সিংহগুলোর মাঝে। 

প্রাণী ও ভেটেরিনারি সার্ভিসের দেওয়া তথ্য মতে "সিংহগুলি মান্দাই ওয়াইল্ডলাইফ গ্রুপের সংক্রমিত কর্মীদের সংস্পর্শে আসার পরে  কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে ।" 

মান্দাই ওয়াইল্ডলাইফ গ্রুপের সংরক্ষণ, গবেষণা ও পশুচিকিৎসা বিভাগের ভাইস প্রেসিডেন্ট ডক্টর সোনজা লুজ জানান, "আক্রান্ত হলেও চারটি সিংহই ভালো আছে এবং খাওয়া দাওয়া করছে।"

এখন মান্দাই ওয়াইল্ডলাইফ গ্রুপকে নয়টি এশিয়াটিক সিংহ এবং পাঁচটি আফ্রিকান সিংহকে তাদের নিজ নিজ গর্তে আলাদা রাখতে বলা হয়েছে। 

এদিকে চারটি সিংহের শ্বাসকষ্টের উপসর্গ দেখা দেওয়ার পর রোববার থেকে নাইট সাফারিতে এশিয়াটিক সিংহের প্রদর্শনীও বন্ধ রয়েছে। 

মান্দাই ওয়াইল্ডলাইফ গ্রুপের ডাঃ লুজ বলেন, "আমরা আশা করি যে সিংহরা পর্যাপ্ত চিকিৎসায় সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবে সিংহ গুলো। 

এদিকে, দেশটিতে ৩,৩৯৭ টি নতুন কোভিড রোগী শনাক্ত হয়েছে। যার মধ্যে ১৬৯ জন অভিবাসী শ্রমিকদের ডরমেটরি থেকে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ২ লাখ ২৪ হাজার ২০০ জন। 

সূত্রঃ এনডিটিভি

আরএমএ/এসবি 
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি