ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

‘ওমিক্রন’ রোধে রাতে বন্ধ থাকবে নেদারল্যান্ডস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৮, ২৭ নভেম্বর ২০২১ | আপডেট: ১৫:৩২, ২৭ নভেম্বর ২০২১

নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট বলেছেন, করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ রোধে পুরো দেশ সন্ধ্যার পর থেকে বন্ধ থাকবে। বিশেষ করে রেস্তোঁরা, মার্কেট ও দোকানগুলো বন্ধ করে দেওয়া হবে।

রুট একটি টেলিভিশন সংবাদ সম্মেলনে বলেছেন, “রবিবার থেকে, পুরো নেদারল্যান্ড কার্যকরভাবে বিকেল ৫টা থেকে ভোর ৫টার মধ্যে বন্ধ থাকবে।”

তিনি আরো বলেন, “আমাদের বাস্তববাদী হতে হবে, দৈনিক পরিসংখ্যান এখনও অনেক বেশি।”

এদিকে প্রধানমন্ত্রী রুটের আংশিক লকডাউন কঠোর করার ঘোষণায় বেশকিছু বিক্ষোভকারী হেগে একটি শান্তিপূর্ণ বিক্ষোভ করেছে। তবে সরকারের করোনভাইরাস বিধিনিষেধের কারণে গত সপ্তাহে দেশটিতে ছড়িয়ে পড়া দাঙ্গার পুনরাবৃত্তির আশঙ্কা আপাতত নেই।

সংক্রমণের পরিসংখ্যান উল্লেখ করে যে, দিনে ২০ হাজারেরও বেশি সংক্রমন হচ্ছে। যদিও দেশটিতে প্রাপ্তবয়স্কদের প্রায় ৮৫ শতাংশ টিকা দেওয়া হয়েছে।

এর আগে অপ্রয়োজনীয় দোকানগুলো সন্ধ্যা ৬টা পর্যন্ত এবং ক্যাটারিং প্রতিষ্ঠানগুলো ৮টা পর্যন্ত খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছিল। সেই সঙ্গে অপেশাদার খেলাগুলো বিকেল ৫টার পরে বন্ধ করার কথা বলা হয়। ফুটবল ম্যাচ সহ পেশাদার খেলাগুলো সতর্কতা মেনে খেলা চালবে বলে জানান হয়।

তবে অবশ্যই প্রত্যেকে মাষ্ক পরতে হবে এবং ১.৫ মিটার (পাঁচ ফুট) সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

শিশুদের মধ্যে সংক্রমণের সর্বাধিক বৃদ্ধি হওয়া সত্ত্বেও স্কুলগুলো খোলা থাকবে। ১০ বছর বা তার বেশি বয়সী শিক্ষার্থীদের মাস্ক পরতে হবে।

একটি বিবৃতিতে বলা হয়েছে, সরকার তার নির্দেশিকা আরও কঠোর করছে, যাতে প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের এমনকি হালকা ঠান্ডায়ও বাড়িতে থাকতে হবে এবং পরীক্ষা করতে হবে।

হাসপাতালগুলো ইতিমধ্যে গুরুত্বপূর্ণ নয় এমন অপারেশনগুলো বাতিল করেছে।
আরএমএ/ এসএ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি