ঢাকা, বুধবার   ০৯ অক্টোবর ২০২৪

গান ভাইরাল হলেও বন্ধ বিক্রি, ‘বাদামকাকু’কে আর্থিক সাহায্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০২, ১১ ডিসেম্বর ২০২১

বাদাম বিক্রেতা গায়ক ভুবন বাদ্যকরকে নিজ হাতে বাদাম খাওয়াচ্ছেন মদন মিত্র

বাদাম বিক্রেতা গায়ক ভুবন বাদ্যকরকে নিজ হাতে বাদাম খাওয়াচ্ছেন মদন মিত্র

খ্যাতির বিড়ম্বনাই বটে। বাদাম, বাদাম, দাদা কাঁচা বাদাম- এই গান গেয়েই রীতিমত জনপ্রিয়তা পেয়েছেন বীরভূমের বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর। সামাজিক মাধ্যমে ভাইরাল তাঁর গান কাঁচা বাদাম। কিন্তু গান ভাইরাল হলেও বন্ধ হয়ে যায় বাদাম বিক্রি। যে কারণে তাঁর এখন প্রয়োজন দেখা দিয়েছে আর্থিক সাহায্যের।

এদিকে, শনিবার কলকাতায় পুরভোটের প্রচারেও দেখা গেছে তাঁকে। এরই মাঝে রবীন্দ্র সরোবরের কাছে একটি চায়ের দোকানে পশ্চিমবঙ্গের বিধায়ক ও জনপ্রিয় তৃণমূল নেতা মদন মিত্রের সঙ্গে দেখা মিলল তাঁর। 

বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর এসময় মদন মিত্রের সঙ্গে দেখা করে নিজের আর্থিক দুরবস্থার কথাই জানান। মদন মিত্রও যে তাঁর গানে রীতিমত মুগ্ধ। তাইতো এক কথাতেই তাঁকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন কলকাতার এই সামাজিক যোগাযোগ মাধ্যমের একনিষ্ঠ সেবক। 

মদন মিত্র জানান, তিনি ভুবনের হাতে ২০ হাজার টাকা তুলে দেবেন। যাতে তিনি অনেক বড় একটা দোকান করে তা চালিয়ে খেতে পারেন।

এদিন ভুবনের সঙ্গে একসঙ্গে কাঁচা বাদাম গানে গলাও মিলিয়েছেন মদন মিত্র। এমনকি তাঁকে নিজ হাতে বাদাম খাওয়াতেও দেখা গেছে।এছাড়াও আগামী পুরভোটের দিন প্রতিটি ওয়ার্ডের পার্টি কর্মীদের জন্য বাদাম ভাজা অর্ডার করেন এই বিধায়ক। মদন মিত্র বলেন, লাভলির বদলে এখন তাঁর নতুন ট্যাগলাইন বাদাম ভাজা। 

সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়ার পর থেকে যেন জীবনটাই পাল্টে গেছে ভুবন বাদ্যকরের। বীরভূমে তাঁর অখ্যাত গ্রামে এখন মানুষের যাতায়াত লেগেই থাকছে। রোজই বাড়ছে ইউটিউবারদের ভিড়। তবে এর মধ্যেও কয়েকদিন ধরেই আক্ষেপের সুর শোনা গেছে ভুবনের কণ্ঠে। 

তিনি বার বার অভিযোগ করে বলেছেন, সকলেই এসে ভিডিও করে চলে যাচ্ছেন, কিন্তু তাঁর অর্থকষ্ট কমছে না। সামান্য কিছু অর্থ সাহায্য তাঁকে করা হচ্ছে ঠিকই, তবে তাঁর গান রেকর্ড করে তার চেয়ে অনেক অনেক বেশি টাকা উপার্জন করছেন ইউটিউবাররা। যার সিকিভাগও পাচ্ছেন না তিনি।

এই অভিযোগ নিয়ে দুবরাজপুর থানার দ্বারস্থও হয়েছিলেন বীরভূম জেলার দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের বাসিন্দা ভুবন বাদ্যকর। কিন্তু তাতে করেও মেলেনি কোনও সাহায্য-সহানুভূতি, হয়নি কোনো আর্থিক উন্নতি।  

মূলত, তাঁর ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম’ গানটি সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়ার পর সারা বিশ্বে কয়েক মিলিয়ন মানুষ দেখে ফেলেছেন এই গানের ভিডিও। যার ফলে আলোচনায় আসেন ভুবন বাদ্যকর।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি