ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

ভারতে চালু হলো জেলেনস্কি ব্র্যান্ডের চা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪০, ২০ মার্চ ২০২২

রাশিয়া-ইউক্রেন আক্রমণের পর থেকেই শিরোনামের কেন্দ্রবিন্দুতে রয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। আর এবার ভারতের এক চা ব্যবসায়ী আসাম ব্র্যান্ডের একটি কড়া স্বাদের চায়ের নাম দিয়েছেন জেলেনস্কি। ভলোদিমির জেলেনস্কির নামে নতুন এই ব্র্যান্ডের নামের সাথে একটি স্লোগানও যোগ হয়েছে: 'রিয়েলি স্ট্রং' অর্থাৎ 'সত্যি কড়া।'

জানা যায় এই জেলেনস্কি নামের চা তৈরি করা হয়েছে আসামের বেশ কয়েকটি চায়ের ব্লেন্ড থেকে। আর এই চা তৈরিকারক প্রতিষ্ঠানের নাম অ্যারোমিকা টি কোম্পানি।

অ্যারোমিকা টি কোম্পানির মালিক রঞ্জিত বড়ুয়া এই বিষয়ে বলেন, "রাশিয়ার শক্তিশালী বাহিনীর বিরুদ্ধে ইউক্রেনিয়ান প্রেসিডেন্ট যেভাবে লড়ছেন, এতে তার চরিত্রের দৃঢ়তাই প্রকাশ পেয়েছে - ঠিক যেন আমাদের এই চায়ের মতো।" 

তিনি আরও বলেন, "এই দুটি ব্যাপারের মধ্যে আমরা একটা তুলনা খুঁজে পেয়েছি।"

মি. বড়ুয়া চা শিল্পে সাথে দীর্ঘদিন জড়িত থাকলেও সম্প্রতি তিনি চায়ের ব্লেন্ডিং ব্যবসা শুরু করেছেন। কিন্তু কঠিন সময়ে মানে ইউক্রেনের যুদ্ধের সুযোগ নিয়ে ব্যবসায়িক মুনাফা করার জন্য তিনি এই নতুন ব্র্যান্ডের চা তৈরি নিয়ে উঠেছে অনেক প্রশ্ন।

আর এই প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা সত্যি প্রচারের কথা বিবেচনা করেই এই নাম রাখার কৌশল ঠিক করা হয়েছে।

রঞ্জিত বড়ুয়া আরো বলেন,"কিন্তু একই সাথে আমাদের এই কড়া স্বাদের চায়ের জন্য এর চেয়ে কোন উপযুক্ত নাম আর খুঁজে পাইনি।" 

রাশিয়া, ইউক্রেনসহ বহু দেশে ভারতীয় চা রপ্তানি করা হয়। কিন্তু রাশিয়ায় এই জেলেনস্কি ব্র্যান্ডের চা রপ্তানি করা হবে কিনা সে বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত নেননি কোম্পানি।

তবে এ’বিষয়ে কোম্পানির মালিক বলেন, জেলেনস্কি ব্র্যান্ডের চা রাশিয়ায় পাঠালে তা বিক্রি করতে অসুবিধা হবে। সে ক্ষেত্রে এ চা রাশিয়া গেলে ব্র্যান্ডের নাম পরিবর্তন করতে হবে।

সূত্রঃ বিবিসি

আরএমএ
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি