ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

মোদির পছন্দের খিচুড়ি রান্না করলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৯, ১১ এপ্রিল ২০২২ | আপডেট: ১২:৩০, ১১ এপ্রিল ২০২২

অভিনব উপায়ে ভারত ও অস্ট্রেলিয়ার অর্থনৈতিক সহযোগিতা তথা নতুন বাণিজ্য চুক্তি উদযাপন করলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। তিনি ডিনারে বন্ধু ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য রান্না করলেন পছন্দের খিচুড়ি!

গত শনিবার মোদির পছন্দের গুজরাটি পদ রাঁধার ছবি নিজেই ইনস্টাগ্রামে পোস্ট করেন মরিসন। অ্যাপ্রন পরা মরিসন তার রান্নাঘরের বেশ কয়েকটি ছবিও ইনস্টাগ্রামে পোস্ট করেন। যা দ্রুত ভাইরালও হয়।

সেই ছবি নিজ ইনস্টাগ্রামে পোস্ট করে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী লেখেন, “ভারতের সঙ্গে আমাদের  নতুন বাণিজ্য চুক্তি উদযাপন করতে আজ রাতে আমি যে তরকারিগুলি রান্না করলাম, তা বন্ধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গুজরাট প্রদেশের খাবার। যার মধ্যে ছিল মোদির পছন্দের খিচুড়ি।”

তিনি নিজের পোস্টে আরও জানান যে, “তার রান্না করা গুজরাটি পদ পছন্দ হয়েছে পরিবারের। জেন (অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর স্ত্রী), মেয়েরা এবং আমার মা সকলেই খুশি হয়েছেন।”

যদিও এর আগেও মরিসন সিঙাড়ার মতো এক ধরনের খাবার তৈরি করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন। তখনও জানিয়েছিলেন এই খাবার তিনি মোদির সঙ্গে ভাগ করে খেতে চান। 

জানা গেছে, ভারত-অস্ট্রেলিয়ার নতুন চুক্তির ফলে অস্ট্রেলিয়ার বাজারে শুল্কমুক্ত হবে ৯৫ শতাংশের বেশি ভারতীয় পণ্য। যার মধ্যে রয়েছে টেক্সটাইল, চামড়া, গয়না এবং ক্রীড়া পণ্য।

সূত্রঃ সংবাদ প্রতিদিন

আরএমএ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি