ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

বৃষ্টির পানির স্রোতে লোকালয়ে ভেসে এলো কুমীর!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩০, ১৫ আগস্ট ২০২২

বর্ষাকাল মানেই বৃষ্টি সঙ্গে বৈচিত্র। অনেকের কাছে এ সময়টি যেমন প্রিয় তেমনি অনেকের কাছে আবার বিরক্তিরও। অনেক সময় অতিরিক্ত বৃষ্টি হলে ঘরের বাইরে জমে ওঠে পানি। সেই ঘোলা জলে নানা কীট-পতঙ্গ এমনকি সাপও ভাসতে ভাসতে একেবারে দোরগোড়ায় পৌঁছে যায়। কিন্তু তাই বলে সেই পানিতে আস্ত কুমীর!

হ্যাঁ, ঠিকই শুনছেন। বৃষ্টির জমা পানিতেই গোটা এলাকায় ভেসে বেড়ালো কুমীর। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই যে ঘটনার ভিডিওটি ছড়িয়ে পড়েছে।

রোববার (১৪ আগস্ট) ভারতের মধ্যপ্রদেশের শিবপুরী জেলায় ভারী বৃষ্টি হয়, তাতে জমে পানি। আর তাতেই ঘুরে বেড়াতে দেখা মিলে কুমিরকে।

জানা যায়, ভারতের মধ্যপ্রদেশের শিবপুরী জেলা শনিবার রাত থেকেই ভারী বৃষ্টিতে ভিজছে। রোববারও  তার বিরাম নেই। ঘণ্টার পর ঘণ্টা বৃষ্টি হওয়ায় বিভিন্ন এলাকায় পানি জমে যায়। হাঁটু পানি পার হয়েই গন্তব্যে পৌঁছতে হচ্ছে সাধারণ মানুষকে।

কিন্তু এরই মধ্যে ক্যামেরাবন্দি হল এক অদ্ভুত দৃশ্য। শিবপুরী জেলার কলোনির ভিতরে পানিতে ঘুরে বেড়াচ্ছে কুমীর! আশপাশের কোনও জলাশয় থেকেই কলোনির মধ্যে সে ঢুকে পড়ে বলে আশঙ্কা করেন স্থানীয়রা। এমন দৃশ্য দেখে স্বাভাবিক ভাবেই আতঙ্কিত হয়ে পড়ে এলাকাবাসী।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, কেউ বাড়ির ছাদ তো কেউ বারান্দা দিয়ে উঁকি মেরে কুমীরের চলাফেরা দেখছেন। তবে বিন্দুমাত্র বিলম্ব না করে খবর দেওয়া হয় পুলিশকে। 

এ প্রসঙ্গে সাব ডিভিশনাল অফিসার অজয় ভার্গব জানান, পুরনো বাস স্ট্যান্ড এলাকায় রোববার সকালে কুমীরটিকে দেখা গিয়েছিল। তাকে উদ্ধার করতে মাধব জাতীয় উদ্যানের একটি উদ্ধারকারী দলকে ডেকে পাঠানো হয়।

এরপর প্রায় ঘণ্টার বেশি সময় ধরে চেষ্টায় আট ফুট দীর্ঘ কুমীরটিকে বাগে আনে উদ্ধারকারী দল। পরে শঙ্খ সাগর লেকে তাকে ছেড়ে দেওয়া হয়। নর্দমার পানির মধ্যে দিয়েই কলোনিতে কুমীরটি ঢুকে পড়েছিল বলে মনে করা হচ্ছে।

সূত্রঃ সংবাদ প্রতিদিন
আরএমএ
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি