ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

মদ খেয়ে পার্টিতে নৃত্য: মাদক পরীক্ষার মুখে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৮, ২০ আগস্ট ২০২২

সম্প্রতি পার্টিতে গিয়ে খোলামেলা নৃত্য করার ভিডিও প্রকাশ্যে আসতেই বিতর্কে জড়িয়েছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী তথা বিশ্বের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী সান্না মারিন। আর এই বিতর্কে জড়িয়ে মাদক পরীক্ষা করালেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সান্না মারিন।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে ৩৬ বছর বয়সী ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীর নৃত্যের ভিডিও।

নেটমাধ্যমে ভাইরাল ভিডিওতে দেখা যায়, বন্ধুবান্ধব এবং ফিনল্যান্ডের সিনেমা জগতের তারকাদের সঙ্গে নাচ-গান করছেন মারিন। আর যা জনসম্মুখে প্রকাশ পেতেই বিরোধী দলগুলোর পাশাপাশি আমজনতারও সমালোচনার বিদ্ধ তিনি। বেশিরভাগ সমালোচকেরই দাবি প্রধানমন্ত্রী সুলভ ‘আচরণ’ মারিন করেননি। অনেকে আবার সঙ্গে সঙ্গে মারিনের মাদক পরীক্ষার দাবি তোলেন।

শুক্রবার (১৯ আগস্ট) প্রধানমন্ত্রী সান্না মারিন জানান, নতুন ভিডিও প্রকাশিত হওয়ার পর তিনি মাদক পরীক্ষা করেছেন। 

আর এই পরীক্ষার ফল আগামী সপ্তাহে পাওয়া যেতে পারে বলে ধারনা করা হচ্ছে।

তবে এ প্রসঙ্গে মারিনের দাবি, তিনি এই পার্টিতে গিয়ে মদ্যপান করেন এবং উদ্দাম ভাবে নাচা-গানা করেন। তবে কোনও মাদক গ্রহণ করেননি।

মারিন আরও জানান, পার্টিতে যে তার নাচ-গানের ভিডিও করা হচ্ছিল তা তিনি জানতেন। কিন্তু তিনি এটা কখনই ভাবতে পারেননি যে, এই ভিডিও নেটমাধ্যমে ছেড়ে দেওয়া হবে।

এই প্রথম নয়, অতীতে‌ও বহু বিতর্কে জড়িয়েছেন মারিন। গত বছরই কোভিড সময়ে বন্ধুদের সঙ্গে ক্লাবে গিয়ে আমোদ করার জন্য তাকে ক্ষমা চাইতে হয়েছিল।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বর থেকে ক্ষমতায় রয়েছেন মারিন। দায়িত্ব নেওয়ার সময় বিশ্বের সবচেয়ে কনিষ্ঠ সরকার প্রধান ছিলেন তিনি। বর্তমানে এই খেতাব চিলির প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল বরিকের দখলে।
 
সম্প্রতি জার্মান সংবাদমাধ্যম ‘বিল্ড’ মারিনকে বিশ্বের আকর্ষণীয় প্রধানমন্ত্রী হিসেবে অভিহিত করেছে।
সূত্র: আনন্দবাজার অনলাইন
আরএমএ/ এসএ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি