ঢাকা, বুধবার   ০৩ জুলাই ২০২৪

ইসরাইলি হামলায় ক্ষতিগ্রস্ত আলেপ্পো বিমানবন্দর: সানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৪, ৭ সেপ্টেম্বর ২০২২ | আপডেট: ১০:১৩, ৭ সেপ্টেম্বর ২০২২

সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো প্রদেশের আন্তর্জাতিক বিমানবন্দর সম্পূর্ণভাবে ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে। মঙ্গলবার এক সপ্তাহের মধ্যে সেখানে দ্বিতীয় দফা হামলা চালায় ইসরাইল।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, মঙ্গলবার স্থানীয় সময় রাত সোয়া আটটায় ইহুদিবাদী বাহিনী ভূমধ্যসাগর থেকে আলেপ্পোর আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায় এবং এতে বিমানবন্দরের রানওয়ে ধ্বংস হয়ে ব্যবহারের অযোগ্য হয়ে পড়ে।

প্রাথমিক রিপোর্টে সানা জানিয়েছিল, ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কয়েকটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করতে সক্ষম হয়েছে। সিরিয়ার বেসরকারি বিমান সংস্থা চ্যাম উইংস ঘোষণা করেছে যে, আলেপ্পো বিমানবন্দরে থাকা তাদের সমস্ত ফ্লাইট রাজধানী দামেস্কের বিমানবন্দরে নিয়ে আসবে।

এর আগে গত বুধবার ইসরাইল আলেপ্পো বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। এতে সেখানে কিছু সম্পদের ক্ষয়ক্ষতি হয় তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

এর আগে গত ১০ জুন রাজধানী দামেস্কের আন্তর্জাতিক বিমানবন্দরে ইহুদিবাদী ইসরাইল হমলা চালায়। ওই হামলায় বিমানবন্দর মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয় এবং দুই সপ্তাহ বিমানবন্দরটি ব্যবহার করা থেকে বিরত থাকতে হয়েছিল।
সূত্র: পার্সটুডে
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি