ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

ইউক্রেনে আর বড় ধরনের হামলা চালাবে না রাশিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৮, ১৫ অক্টোবর ২০২২

ইউক্রেনে আর বড় ধরনের হামলা চালাবে না রাশিয়া। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, তার লক্ষ্য ইউক্রেনকে ধ্বংস করা নয়। তবে ইউক্রেনে হামলার বিষয়ে কোনো অনুশোচনা নেই বলেও জানিয়েছেন পুতিন। এদিকে রাশিয়াকে সহায়তাকারীদের ওপরও নিষেধাজ্ঞার হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্র।

গত কয়েকদিন ধরেই ইউক্রেনের বিভিন্ন শহরে হামলা জোরদার করে রাশিয়া। পাল্টা হামলা চালাচ্ছে ইউক্রেনও।

গত কয়েকদিনের ক্ষেপনাস্ত্র হামলার পর আর বড় ধরনের হামলার প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। মধ্য এশিয়ার কাজাখাস্তানে আঞ্চলিক নেতাদের সঙ্গে সম্মেলনের পর সাংবাদিকদের পুতিন বলেন, রাশিয়ার এখন অন্য কাজ আছে।

প্রেসিডেন্ট পুতিন আরও বলেন, ইউক্রেনকে ধ্বংস করা তাঁর লক্ষ্য নয়। তবে, আগামী দুই সপ্তাহের মধ্যে তিন লাখ রিজার্ভ সেনা একত্রিত করা হবে।

তবে ইউক্রেনে হামলার বিষয়ে নিজের কোনো অনুশোচনা নেই বলেও জানিয়েছেন পুতিন। বলেন, হামলা চালানোর সিদ্ধান্তটি সঠিক এবং সময়মতোই নেয়া হয়েছিলো। 

এদিকে, রাশিয়াকে যারা অস্ত্র সহায়তা দেবে অথবা দেশটির সেনাবাহিনীকে সহযোগিতা করবে তাদের ওপর নিষেধাজ্ঞার পরিকল্পনা করছে যুক্তরাষ্ট্র। পাশাপাশি, ইউক্রেনকে আধুনিক আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছে দেশটি। 

এর আগে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি অভিযোগ করেন, দেশটির বিভিন্ন শহরে ক্ষেপণাস্ত্রের পাশাপাশি আকাশপথে হামলা চালাতে ব্যবহার করা হচ্ছে ইরানের তৈরি ড্রোন।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি