ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

ইউক্রেনের ক্রামাতোরস্কে রুশ হামলায় নিহত ১০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৩, ২৮ জুন ২০২৩

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় ক্রামাতোরস্ক শহরের একটি রেস্তোরাঁয় রুশ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৯ জন নিহত ও ৬১ জন আহত হয়েছে বলে জানিয়েছে সেখানকার জরুরি পরিষেবা বিভাগ।

ধ্বংসাবশেষের নিচে আটকে পড়াদের খোঁজে উদ্ধারকর্মীদের জরুরি তৎপরতাও অব্যাহত আছে, বলেছে তারা।

শহরটির ধারে একটি গ্রামে দ্বিতীয় আরেকটি ক্ষেপণাস্ত্রের আঘাতে আরও ৫ জন আহত হয়েছে বলেও জানিয়েছে ইউক্রেন।

বেশি হতাহত হয়েছে ক্রামাতোরস্কে রেস্তোরাঁয়, সেখানে নিহতদের মধ্যে তিনটি শিশুও আছে বলে কর্মকর্তাদের দাবির বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

জরুরি পরিষেবার কর্মকর্তারা মেসেজিং অ্যাপ টেলিগ্রামে জানিয়েছেন, ভবনের ধ্বংসস্তূপের মধ্যে লোকজন আছে বলে মনে হচ্ছে, তাদের উদ্ধারে কাজ চলছে।  

এদিকে ক্রেমেনচুকের একাধিক ভবনেও রুশ ক্ষেপণাস্ত্র হামলার খবর পাওয়া গেছে, যদিও তাতে কেউ হতাহত হয়েছে কিনা তা জানা যায়নি।

ক্রামাতোরস্কে ক্রেন ও অন্যান্য যন্ত্রপাতি নিয়ে উদ্ধারকর্মীদের কাজের ছবি দিয়েছে সেখানকার জরুরি বিভাগ।

রাতের ভিডিওবার্তায় ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, এই হামলা দেখাচ্ছে, রাশিয়া যা করেছে, তাতে তাদের কেবল একটি জিনিসই প্রাপ্য, তা হল- পরাজয় এবং একটি ট্রাইব্যুনাল।

দোনেৎস্কের যুদ্ধক্ষেত্রের পশ্চিমে অবস্থিত ক্রামাতোরস্ক শহর কিয়েভ বাহিনীর রসদ সরবরাহে বেশ গুরুত্বপূর্ণ; রাশিয়া সেখানকার গুরুত্বপূর্ণ অনেক সেনা স্থাপনা এবং সেনা, অস্ত্র ও সরঞ্জাম লুকিয়ে রাখা বেসামরিক স্থাপনায়ও নিয়মিত হামলা চালাচ্ছে বলে মস্কোপন্থি একাধিক টেলিগ্রাম চ্যানেল বলেছে। 

রাশিয়া গত বছরের ফেব্রুয়ারিতে তাদের প্রতিবেশী দেশে ‘বিশেষ সামরিক অভিযান’ শুরু করেছে। এই অভিযানে বেসামরিক ব্যক্তি ও লক্ষ্যের ওপর হামলা করা হচ্ছে না বলে শুরু থেকেই দাবি করে আসছে তারা।

এমএম//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি