ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

করাচির সড়কে এপ্রিলে ৫৯ খুন, ৪১৮৪ মোটরসাইকেল ছিনতাই 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৬, ১৩ মে ২০২৪

পাকিস্তানের করাচির রাস্তাঘাটে ছিনতাই-ডাকাতির মত সহিংসতার ঘটনায় গত এপ্রিল মাসে ৫৯ জনের প্রাণ গেছে। এক মাসে মোটরসাইকেল ছিনতাই হয়েছে ৪ হাজার ১৮৪টি।

গত বৃহস্পতিবার সিটিজেন-পুলিশ লিয়াজোন কমিটি (সিপিএলসি) তাদের এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। সিপিএলসি জানায়, মার্চ মাসের তুলনায় অপরাধের ঘটনা কমেছে এপ্রিলে। মার্চে ৭ হাজার ৫৩৯ অপরাধের ঘটনা ঘটলেও এপ্রিলে হয়েছে ৫ হাজার ৭৮৯টি। এর মধ্যে এপ্রিলে ১৬২টি ডাকাতির ঘটনা, ৪ হাজার ১৮৪ মোটরসাইকেল চুরি হয়েছে। অস্ত্রের মুখে ছিনিয়ে নেওয়া হয়েছে ১ হাজার ৩৬৮টি মোবাইল ফোন।

অপরদিকে চাঁদাবাজির ১৫টি ঘটনা, মুক্তিপণের দাবিতে একটি অপহরণের ঘটনা ঘটেছে। এসব সহিংসতার ঘটনাগুলোতে গত মাসে ৫৯ জনের প্রাণ গেছে। গত চার মাসে ২৮ হাজার ৪১৬টি বড় অপরাধের তথ্য উঠে এসেছে সিপিএলসির পরিসংখ্যানে। এর মধ্যে ৬২ জন নাগরিক ডাকাতির ঘটনা বাধা দেওয়ায় প্রাণ হারিয়েছেন।

এর আগে গত ৭ মে করাচি পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা একটি যৌথ অভিযানে শহরের কোরাঙ্গি এলাকা থেকে ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইং’ (র) এর সঙ্গে যুক্ত থাকার অভিযোগে সন্দেহভাজন দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে। কোরাঙ্গির সিনিয়র পুলিশ সুপার (এসএসপি) হাসান সরদার বলেছন, গ্রেপ্তার খাওয়ার হোসাইন ও জাবির নামে দুজন ‘র’ থেকে প্রশিক্ষণপ্রাপ্ত। তারা পাকিস্তানে ‘টার্গেট কিলিংয়ে’ জড়িত ছিল।

কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি