ঢাকা, বুধবার   ০৩ জুলাই ২০২৪

প্রথম টিভি বিতর্কে সুনাক-স্টারমার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৫, ৪ জুন ২০২৪ | আপডেট: ১৪:৫৭, ৪ জুন ২০২৪

ব্রিটেনে আগামী ৪ জুলাই সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষ্যে দেশটির কনজারভেটিভ প্রধানমন্ত্রী ঋষি সুনাক এবং বিরোধী লেবার পার্টির নেতা কিয়ার স্টারমার প্রথম টিভি বিতর্কে অংশ নিচ্ছেন।

মঙ্গলবার স্থানীয় সময় রাত ৯টায় এ বিতর্ক অনুষ্ঠিত হচ্ছে। এটি দেশটির জনপ্রিয় টিভি চ্যানেল আইটিভিতে প্রচারিত হবে।

বলা হচ্ছে, এ বিতর্ক প্রধানমন্ত্রী ঋষি সুনাকের জন্যে নির্বাচনী জরিপে এগিয়ে থাকা লেবার পার্টির সাথে কনজারভেটিভের ফারাক কিছুটা কমিয়ে আনার চমৎকার সুযোগ। কারণ, জরিপে কনজারভেটিভ পার্টি বিরোধী লেবার পার্টির চেয়ে প্রায় ২০ পয়েন্টে পিছিয়ে আছে।

এদিকে, উন্নত দেশগুলোর মধ্যে ব্রিটেনের অর্থনৈতিক পরিস্থিতি সবচেয়ে সঙ্গিন। মূল্যস্ফীতি থেকে শুরু করে প্রবৃদ্ধি প্রায় সব সূচকেই পিছিয়ে আছে দেশটি।

এ অবস্থার মধ্যেই আকস্মিকভাবে গত ২২ মে সুনাক আগাম নির্বাচনের তারিখ ঘোষণা করেন।

সুনাকের দল কনজারভেটিভ গত ১৪ বছর ধরে যুক্তরাজ্যে ক্ষমতায় রয়েছে। বিশ্লেষকদের ধারণা, এবারে এ দলটি ক্ষমতায় ফিরতে পারবে না।

অন্যদিকে কিয়ার স্টারমার (৬১) ব্যক্তিগতভাবে খুব একটা জনপ্রিয় নন। কিন্তু লেবার পার্টির নেতা ও বিরোধী দলের প্রধান হিসেবে তিনি পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে আছেন।

সুনাক ও স্টারমারের বিতর্কটি পরিচালনা করবেন সংবাদ উপস্থাপক জুলি এচিংহাম। তিনি ২০১৫, ২০১৭ এবং ২০১৯ সালের তিনটি নির্বাচন বিতর্কও পরিচালনা করেছিলেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি