ঢাকা, মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪

পাকিস্তানে প্রতি ইউনিট বিদ্যুতে ৩.২৫ রুপি শুল্ক বাড়ানোর ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৫, ৪ জুন ২০২৪ | আপডেট: ১৭:১৩, ৫ জুন ২০২৪

পাকিস্তানে বিদ্যুতে শুল্ক বৃদ্ধির ঘোষণা দিয়েছে ন্যাশনাল ইলেকট্রিক পাওয়ার রেগুলেটরি অথরিটি (নেপ্রা)। শনিবারের ওই ঘোষণায় প্রতি ইউনিটে ৩.২৫ পাকিস্তানি রুপি বাড়ানোর কথা জানিয়েছে নেপ্রা, যার বোঝা পড়বে দেশটির ৩৪ বিলিয়ন গ্রাহকের ওপর।

পাকিস্তানভিত্তিক দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, ত্রৈমাসিক জ্বালানি সমন্বয় করতেই শুল্ক বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিদ্যুৎ নিয়ন্ত্রক কর্তৃপক্ষ। এই শুল্ক বৃদ্ধি জুন, জুলাই ও অগাস্ট মাসের জন্য প্রযোজ্য হবে। নেপ্রার শুল্ক বাড়ানোর সিদ্ধান্ত পাকিস্তানের ফেডারেল সরকারের কাছেও পাঠানো হয়েছে। বিদ্যুতে চলতি বছরের এপ্রিলে ২৯.২ বিলিয়ন জ্বালানি চার্জ সমন্বয়ের জন্য জুন মাসে গ্রাহকদের বিলে প্রতি ইউনিট ৩.৪৮৮ রুপি বাড়ানোর প্রস্তাব করেছিল বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলো (ডিসকো)।

এরপরই ৩.২৫ রুপি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। নেপ্রা ২০২৪ আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকের সমন্বয়ের জন্য গ্রাহকদের কাছ থেকে অতিরিক্ত ৫১.৮৬ বিলিয়ন রুপি সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। এর আগে গত ৮ মে নেপ্রা মাসিক জ্বালানি সমন্বয়ের জন্য প্রতি ইউনিটে ২.৮৩ রুপি দাম বাড়িয়েছে বলে এআরওয়াই নিউজ জানিয়েছে।


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি