ঢাকা, মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪

ইসলামপন্থী কমান্ডারকে হত্যা : ইসরায়েলি ব্যারাকে হিজবুল্লাহর হামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৮, ২৩ জুন ২০২৪

ইসরায়েলের উত্তরাঞ্চলে একটি সামরিক অবস্থানে ড্রোন হামলা চালিয়েছে লেবাননের সামরিক গোষ্ঠী হিজবুল্লাহ। জামা ইসলামিয়া গোষ্ঠীর একজন নেতাকে হত্যার প্রতিক্রিয়ায় রবিবার (২৩ জুন) এই হামলা হয়েছে বলে জানিয়েছে গোষ্ঠীটি।

হিজবুল্লাহ বলেছে, তাদের যোদ্ধারা ইসরায়েলের বেইট হিলেল ব্যারাকে সামরিক অবস্থানে ড্রোন হামলা চালিয়েছে। লেবাননের খিয়ারা শহরে ইসরায়েলি হত্যাকাণ্ডের প্রতিক্রিয়ায় এ হামলা চালানো হয়েছে।অন্যদিকে ইসরায়েলি সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, লেবানন থেকে অতিক্রম করে একটি ড্রোন বেইট হিলেল এলাকায় পড়েছে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আগে জমা ইসলামিয়া গোষ্ঠী শনিবার জানায়, আয়মান ঘোটমেহ নামের তাদের তাদের একজন কমান্ডার নিহত হয়েছেন। তিনি লেবাননের পূর্বাঞ্চলীয় বেকা এলাকার খিয়ারায় একটি ইহুদিবাদী অভিযানে নিহত হয়েছেন।ইসরায়েলও সেখানে অভিযান চালানর কথা জানিয়েছে। ইসরায়েলের অভিযোগ, ওই এলাকায় জামা ইসলামিয়ার সশস্ত্র শাখা ফজর বাহিনী ও হামাসকে অস্ত্র সরবরাহ করতেন ঘোটমেহ।সম্প্রতি ইসরায়েল-লেবানন সীমান্তে উত্তেজনা বেড়েছে। ইসরায়েলের সামরিক বাহিনী মঙ্গলবার লেবাননে একটি আক্রমণের অনুমোদন দেওয়ার কথা জানিয়েছিল।হিজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ এর প্রতিক্রিয়ায় বলেছিলেন, সর্বাত্মক যুদ্ধের ক্ষেত্রে ইসরায়েলের কোনো অংশকে ছাড় দেওয়া হবে না।

 

শনিবার সন্ধ্যায় লেবাননের সশস্ত্র গোষ্ঠীর প্রকাশিত একটি ভিডিওতে ইসরায়েলি অবস্থান ও স্থানাঙ্ক দেখানো হয়েছে। পাশাপাশি নাসরুল্লাহ বলেছেন, যদি লেবাননের ওপর যুদ্ধ চাপানো হয় তাহলে বিধি-নিষেধ বা নিয়ম ছাড়াই যুদ্ধ চলবে।গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে প্রায় প্রতিদিনই সীমান্তে সংঘর্ষে জড়াচ্ছে ইসরায়েল ও ইরান সমর্থিত হিজবুল্লাহ। ইসরায়েল-লেবানন সীমান্তে সহিংসতায় লেবাননে কমপক্ষে ৪৮০ জন নিহত হয়েছে, যাদের বেশির ভাগই যোদ্ধা।কিন্তু এর মধ্যে ৯৩ জন বেসামরিক নাগরিকও রয়েছে। অন্যদিকে ইসরায়েলি কর্তৃপক্ষ বলছে, দেশটির উত্তরাঞ্চলে অন্তত ১৫ সেনা ও ১১ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে।

কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি