ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

দিল্লিতে রেড অ্যালার্ট জারি, নিহত ২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৭, ১ আগস্ট ২০২৪

ভারতের রাজধানী নয়াদিল্লিতে ভারী বৃষ্টিপাতের কারণে ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া বৃষ্টিপাত আরও অব্যাহত থাকার সম্ভাবনা থাকায় সেখানে রেড অ্যালার্ট জারি করা হয়েছে ও বন্ধ করে দেয়া হয়েছে সব স্কুল।

বৃহস্পতিবার (১ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানায় এনডিটিভি।

ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) দিল্লিতে রেড অ্যালার্ট জারি পর সব বাসিন্দাদের অপ্রয়োজনে ঘর থেকে বের না হবার পরামর্শ দিয়েছে। এছাড়া দিল্লির শিক্ষামন্ত্রী অতীশি বুধবার সব স্কুল বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন।

ব্যাপক বৃষ্টির কারণে দিল্লি-নয়ডা এক্সপ্রেসওয়েতে ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে। এছাড়া মেহরাউলি-ছত্তারপুর সড়কের যাত্রীরা প্রবল বৃষ্টির কারণে দেড় ঘণ্টারও বেশি সময় ধরে রাস্তায় আটকে থাকার দাবি করেছেন। অন্যদিকে দিল্লির গাজীপুরে খোদা কলোনি এলাকায় পা পিছলে ড্রেনে পড়ে তনুজা (২২) নামে এক নারী তার ৩ বছরের সন্তানের মৃত্যু হয়েছে। এছাড়া উত্তর দিল্লির সবজি মান্ডি এলাকায় একটি বাড়ি ধসে এক ব্যক্তি আহত হয়েছেন বলে জানিয়েছে এনডিটিভি।

কদিন ধরেই দিল্লিতে ভারী বৃষ্টিতে ব্যাপক ভোগান্তি হচ্ছে মানুষের। এর মধ্যে গত শনিবার একটি কোচিং সেন্টারের বেজমেন্টে পানিতে ডুবে তিন শিক্ষার্থীর মৃত্যু হয়। ওই ঘটনায় বিক্ষোভ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অভিযোগ, দায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষের গাফিলতির কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

এদিকে কেরালা রাজ্যে ভারী বর্ষণে ব্যাপক ভূমিধস হয়েছে মঙ্গলবার। সেতু ধস ও রাস্তা ক্ষতিগ্রস্ত হওয়ায় সড়কপথে অন্য জেলার সঙ্গে বিচ্ছিন্ন হয়ে পড়েছে ওয়েনাড়। প্রাণ গেছে দেড়শতাধিক মানুষের।

এমএম//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি