ঢাকা, বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪

অস্কারজয়ীসহ দুই জন বহিস্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৩, ৪ মে ২০১৮ | আপডেট: ০৯:৫৪, ৪ মে ২০১৮

অস্কারজয়ী পরিচালক পোলানস্কি ও টিভি অভিনেতা কসবিকে ইউএস অ্যাকাডেমি অব মোশন পিকচার্স আর্টস অ্যান্ড সায়েন্সেস থেকে সরিয়ে দেওয়া হয়েছে। যৌন হয়রানির জেরে দোষী সাব্যস্ত হওয়ায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত মাসে যৌন হয়রানির একটি অভিযোগে দোষী সাব্যস্ত হন কসবি । আর ১৯৭৭ সালে সামান্থা গাইমার নামে ১৩ বছর বয়সী এক মার্কিন কিশোরীকে ধর্ষণের কথা স্বীকার করেছেন পোলানস্কি । এরআগে মার্কিন প্রযোজক হার্ভে উইয়েনস্টেইনের বিরুদ্ধে শতাধিক নারী যৌন হয়রানির অভিযোগ তোলেন।

অ্যকাডেমির সিন্ধান্তের বিষয়ে এখনও মুখ খোলেননি কসবি ও পোলানস্কি। বোর্ড সদস্যদের ভোটের দুই দিন পর বৃহস্পতিবার অস্কার অ্যাকাডেমি তাদের সিন্ধান্তের কথা ঘোষণা করে। এক বিবৃতিতে জানানো হয়েছে, সংগঠনের আচরণবিধি অনুযায়ী, অভিনেতা বিল কসবি ও পরিচালক রোমান পোলানস্কিকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

এদিকে পোলানস্কি যৌন হেনস্তার কথা স্বীকার করে বলেন, ১৯৭৭ সালে ওই কিশোরীর সঙ্গে তার অসম্মতিতে যৌন সম্পর্ক জড়ান তিনি। ওই ঘটনায় তিনি ৪২ দিন জেলে কাটিয়েছেন বলেও স্বীকার করেন তিনি। এরপরই তিনি যুক্তরাষ্ট্র ত্যাগ করেন। অস্কার অ্যাকাডেমির ৯১ বছরের ইতিহাসে এ নিয়ে চারজন বহিষ্কার হলেন।

সূত্র: বিবিসি
এমজে/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি