ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

ইরানের সঙ্গে শক্তিশালী সম্পর্ক করতে চান ইমরান খান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৬, ১০ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১১:৫৯, ১০ ফেব্রুয়ারি ২০২০

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান- সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান- সংগৃহীত

ইরানের সঙ্গে দীর্ঘদিনের ভ্রাতৃপ্রতীম সম্পর্ক আরও শক্তিশালী করার ব্যাপারে গভীর আগ্রহ প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, ‘সামাজিক, সাংস্কৃতিক ও ঐতিহাসিক দিক দিয়ে ইরান ও পাকিস্তানের মধ্যে যে ঘনিষ্ঠতা রয়েছে তা আরও জোরদার করতে তিনি বদ্ধপরিকর।’

তেহরানে নবনিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত রহিম হায়াত কোরেশি ইরান সফরে আসার আগে ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে পাক প্রধানমন্ত্রী তার এ সংকল্পের কথা জানান। গতকাল রোববার কোরেশি নিজের অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক পোস্টে প্রধানমন্ত্রীর সঙ্গে তার সাক্ষাতের উদ্ধৃতি দিয়ে এ কথা জানিয়েছেন বলে ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডের এক প্রতিবেদনে বলা হয়েছে।

তেহরানে নবনিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত রহিম হায়াত কোরেশি- সংগৃহীত

তেহরানে নবনিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত বলেন, ‘তিনি প্রধামন্ত্রীর এ আকাঙ্ক্ষা বাস্তবায়নে তার অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা চালাবেন।’ রহিম হায়াত কোরেশি ইরান আসার আগে পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভির সঙ্গেও সাক্ষাৎ করেন। সাক্ষাতে আগামী বছরগুলোতে ইরানে দায়িত্ব পালনের সময় করণীয় নিয়ে কোরেশিকে পরামর্শ দেন প্রেসিডেন্ট আলভি।

রহিম হায়াত কোরেশি এর আগে দক্ষিণ কোরিয়ায় পাকিস্তানের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি তেহরানে বিদায়ী পাকিস্তানি রাষ্ট্রদূত মিসেস রাফাত মাসুদের স্থলাভিষিক্ত হবেন। আগামী ১৪ ফেব্রুয়ারি পাকিস্তানের নয়া রাষ্ট্রদূতের তেহরান আসার কথা রয়েছে। নিউইয়র্কে জাতিসংঘের সদর দপ্তর এবং ইসলামি সহযোগিতা সংস্থা- ওআইসিতে কূটনীতিক হিসেবে দায়িত্ব পালন করেছেন কোরেশি। এ ছাড়া, প্যারিস, রোম ও নয়াদিল্লির পাকিস্তান দূতাবাসেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে ৫০ বছর বয়সি এই অভিজ্ঞ কূটনীতিকের।

এমএস/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি