ঢাকা, মঙ্গলবার   ০৯ জুলাই ২০২৪

যুক্তরাজ্যেও মৃত্যু ১০ হাজার ছাড়াল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫১, ১৩ এপ্রিল ২০২০ | আপডেট: ০৯:৫৪, ১৩ এপ্রিল ২০২০

বিশ্বব্যাপী করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা হু হু করে বাড়ছে। ইতালি, স্পেন, ফ্রান্স ও যুক্তরাষ্ট্রের পর যুক্তরাজ্যেও করোনা কেড়ে নিল ১০ হাজারেরও বেশি মানুষের জীবন।

যুক্তরাজ্যের হেলথ কমিশনের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ডসংখ্যক ৭৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ১০ হাজার ৬১২ জনে। খবর বিবিসি ও গার্ডিয়ানের

হাসপাতালের বাইরে যারা করোনায় মারা গেছেন তারা এই মৃত্যুর সংখ্যার অন্তর্ভূক্ত নয় বলে জানানো হয়েছে।  

ব্রিটিশ স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকক বলেছেন, আজকের দিনটিকে স্মরণীয় দিবস হিসেবে চিহ্নিত করা হয়েছে। তবে নাগরিকরা ঘরে থাকার চেষ্টা করায় তাদের ধন্যবাদ জানান। 

যুক্তরাজ্য সরকারের এক প্রবীণ বৈজ্ঞানিক উপদেষ্টার মতে, এতোগুলো মৃত্যুর পর যুক্তরাজ্য সম্ভবত সবচেয়ে ক্ষতিগ্রস্ত ইউরোপীয় দেশগুলোর মধ্যে অন্তর্ভুক্ত হল।

এদিকে করোনা আক্রান্ত বরিস জনসন হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর তার জীবন বাঁচানোর জন্য স্বাস্থ্যসেবা কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ২২ হাজার ৭৩ জনের মৃত্যু হয়েছে। এরপরে ইতালিতে ১৯ হাজার ৮৯৯ জন, তৃতীয় সর্বোচ্চ স্পেনে ১৭ হাজার ২০৯ জন, চতুর্থ সর্বোচ্চ ফ্রান্সে ১৪ হাজার ৩৯৩ জন এবং পঞ্চম সর্বোচ্চ ১০ হাজার ৬১২ জনের মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। 

সোমবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৮৮ হাজার ৫০৩ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন ১ লাখ ১৪ হাজার ১৮৫ জন। 

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি