ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

কারাগার থেকে পরীক্ষা দেবে ফারুক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৯, ২৪ জুলাই ২০১৮

কারাগারে রয়েছেন কোটা সংস্কারের দাবিতে গঠিত সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেন। আর তাই কারাগার থেকেই পরীক্ষায় অংশগ্রহণ করবেন তিনি। গতকাল সোমবার তার পরীক্ষা বিষয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত। আইনজীবী জাহিদুর রহমানের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম গোলাম নবী এ নির্দেশ দেন।

জাহিদুর রহমান জানান, আগামী ২৬ জুলাই থেকে ১১ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স অব ডিজাস্টার ম্যানেজমেন্ট প্রথম বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হবে। আদালতের কাছে পরীক্ষার অনুমতি চাইলে আদালত তা মঞ্জুর করেছেন।

প্রসঙ্গত, এর আগে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহ্বায়ক এ পি এম সুহেলকেও কারাগার থেকে পরীক্ষায় অংশগ্রহণের বিষয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত।

উল্লেখ্য, চলতি বছরের গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলন চলাকালে দায়িত্বরত পুলিশকে মারধর, কর্তব্যে বাধা, পুলিশের ওয়াকিটকি ছিনতাই ও ভিসির বাড়ি ভাঙচুরের ঘটনার অভিযোগে শাহবাগ থানায় ১০ এপ্রিল চারটি মামলা করা হয়। এর মধ্যে পুলিশ বাদী হয়ে তিনটি মামলা করে। আর ভিসির বাড়ি ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এস এম কামরুল আহসান বাদী হয়ে আরও একটি মামলা করেন। তবে চার মামলায় আসামিদের নাম ও সংখ্যা উল্লেখ করা হয়নি। এ ঘটনায় গত ৪ জুলাই ফারুককে গ্রেফতার করে পুলিশ।

একে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি