ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

সড়কে বাসচাপায় নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে দেওয়ার নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০৭, ৩১ জুলাই ২০১৮

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় নিহত দুই কলেজ শিক্ষার্থীর পরিবারকে এক সপ্তাহের মধ্যে তাৎক্ষণিক ক্ষতিপূরণ বাবদ পাঁচ লাখ টাকা করে দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে সোমবার এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি খায়রুল আলমের বেঞ্চ রুলসহ এই আদেশ দেয়। জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষকে এই ক্ষতিপূরণ পরিশোধের নির্দেশ দেওয়া হয়েছে।

রিট আবেদনটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী রুহুল কুদ্দুস কাজল। রিট আবেদনে স্বরাষ্ট্র সচিব, সড়ক পরিবহন সচিব, পুলিশের মহাপরিদর্শক, ঢাকার পুলিশ কমিশনার, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক), বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি এবং জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষকে বিবাদী করা হয়।

ক্ষতিপূরণের অর্থ নিহতদের পরিবার পেলো কিনা তা নিশ্চিত করে পরবর্তী শুনানির দিন ১২ আগস্ট প্রতিবেদন দিতে বলা হয়েছে বিআরটিএকে।

উল্লেখ্য, রোববার বিমানবন্দর সড়কে শিক্ষার্থীদের জাবালে নূর পরিবহনের একটি বাস চাপা দিলে ঘটনাস্থলেই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া আক্তার মিম ও আব্দুল করিমের মৃত্যু হয়। এছাড়া বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন। দুর্ঘটনার পর রাস্তা আটকে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

 

এমএইচ/ এসএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি