ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

নাজমুল হুদার বিচার শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৯, ৬ এপ্রিল ২০২২

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করায় বিএনপির সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

বুধবার দুপুরে ঢাকা স্পেশাল জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান অভিযোগ পড়ে শোনালে নাজমুল হুদা নিজেকে নির্দোষ দাবি করেন। এই মামলায় বর্তমানে তিনি জামিনে রয়েছেন।

এর আগে মামলা থেকে অব্যাহতি চেয়ে নাজমুল হুদার করা আবেদন খারিজ করে দেন আদালত। আগামী ১৭ মে পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক ও এই মামলার তদন্তকারী কর্মকর্তা বেনজীর আহমেদ গত বছরের ১১ নভেম্বর এই মামলায় অভিযোগপত্র দিয়েছিলেন।

দুর্নীতির একটি মামলায় রায় পরিবর্তনের বিনিময়ে ঘুষ দাবি করার অভিযোগ এনে ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করেছিলেন নাজমুল হুদা।

দেড় বছর তদন্ত শেষে দুদক জানায়, নাজমুল হুদার করা অভিযোগ অসত্য ও ভিত্তিহীন। ২০১৯ সালের ৪ ডিসেম্বর মামলা থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করে জাতীয় দুর্নীতিবিরোধী এই সংস্থা আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেয়।

দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে ২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে নাজমুল হুদার বিরুদ্ধে মামলা দায়ের করেন।
এসএ/
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি