ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

দেয়ালচাপায় পা হারানো শিশু হাইকোর্টে, ক্ষতিপূরণ চেয়ে রিট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪২, ৭ জুলাই ২০২৪

রাজধানীর ডেমরার কোনাপাড়ায় দেয়াল চাপায় শিশু রাসেলের পা হারানোর ঘটনায় ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হয়েছে।

আজ রোববার স্ট্রেচারে করে শিশু রাসেলকে হাইকোর্টে আনা হয়।

শিশু রাসেলের বাবা মোঃ দেলোয়ার জানান, শিশু রাসেলের অবস্থা এখনও আশংকায়। তার আরেকটি পা মারাত্মক জখম। নির্মাণাধীন বাড়ির মালিক রাসেলের চিকিৎসার জন্য যে টাকা দিয়েছে তা অপ্রতুল। রাসেলকে চিরতরে পঙ্গু করার উপযুক্ত ক্ষতিপূরণের দাবিতে উচ্চ আদালতের শরণাপন্ন হয়েছেন বলে জানান শিশুটির পিতা।

বিচারপতি কে.এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে। 

ডেমরার কোনাপাড়ার আবদুল বারেক মজুমদার সড়কে মাটি কাটার মেশিন ভেকুর (এক্সকাভেটর) ধাক্কায় নির্মাণাধীন বাড়ির দেয়াল ভেঙে চাপা পড়ে টুটল নামের এক পথচারী গত ১১ মে মারা যান। এ সময় ৯ বছর বয়সী শিশু রাসেল গুরুতর আহত হয়।

জানা যায়, ওই এলাকার ২৪৭/২ হোল্ডিংয়ের বাউন্ডারির ভেতর থেকে একটি ভেকু কাজ করছিল। সে সময় ওই পথ দিয়ে শিশু রাসেল ও টুটুল হেঁটে যাচ্ছিলেন। এ সময় হঠাৎ বিকট শব্দ করে একটি দেয়াল ভেঙে পড়ে। এতে দুজন চাপা পড়ে। পরে লোকজন এগিয়ে এসে দেয়াল চাপাপড়া থেকে তাদের বের করে। 

এদের মধ্যে মাথা থেতলে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন টুটুল এবং দেয়াল চাপায় শিশু রাসেলের কোমর পর্যন্ত থেঁতলে যায়। পরে লোকজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়। সেখান থেকে পঙ্গু হাসপাতালে নিলে চিকিৎসায় রাসেলের এক পা কেটে ফেলা হয়।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি