ঢাকা, সোমবার   ০১ জুলাই ২০২৪

প্রেমের ক্ষেত্রে সঙ্গীর সঙ্গে ৬ বিষয় একেবারেই নয়  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৪, ৩০ মে ২০১৮ | আপডেট: ১৯:১১, ৩১ মে ২০১৮

সম্পর্কে জড়িয়ে পড়লে প্রেমিক কিংবা প্রেমিকেরা অনেক কিছু ত্যাগ স্বীকার করে। এর কারণ হচ্ছে ভালোবাসা। আর এই ভালোবাসার ঝোঁকে অনেক বিষয়ে বড় বড় ভুল করে বসেন। হয়ত তারা মনে করেন এটাই ভালোবাসার প্রকাশ। কিন্তু এটি যে জীবনের সবচেয়ে বড় ভুল তা পরবর্তীতে গিয়ে বুঝতে পারে, যখন আর কিছুই করার থাকে না।

তাই সম্পর্ক যতই গভীর হোক না কেন যতই ভালোবাসা থাকুক না কেন কিছু কিছু বিষয় একেবারেই করা উচিত নয়।

) বিয়ের আগে শারীরিক সম্পর্ক নয়  

সম্পর্কে জড়িয়ে গেছেন বলেই বিয়ের আগে শারীরিক সম্পর্কে জড়ানো উচিত নয়। কারণ এ ধরণের সম্পর্কে জড়িয়ে গেলে মানসিকভাবে নিজেকে ক্ষমা করতে পারবেন না। সেই সঙ্গে বিভিন্ন অনাকাঙ্খিত সমস্যার কারণে সামাজিকভাবে হেয় হতে পারেন।

) অর্থনৈতিক সাহায্য নয়  

প্রেমিকের অর্থনৈতিক সমস্যা হোক কিংবা কাজের ক্ষেত্রে সমস্যা হোক এই বিষয়গুলো থেকে দূরে থাকুন। আপনি যদি তাকে অর্থনৈতিক সমস্যায় টাকা দিয়ে প্রতিনিয়ত সাহায্য করছেন তাতে আপনার ক্ষতি। তখন সে শুধু আপনার প্রতি নির্ভরশীল হয়ে পড়বে। তাহলে ভবিষ্যতে আপানাকেই সঞ্চিত অর্থ তার পিছনেই শুধু ব্যায় হবে।

) পরিবারের সঙ্গে সম্পর্ক নষ্ট নয়

অনেকেই আছেন সম্পর্কের কারণে পরিবারের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে সম্পর্ক নষ্ট করে। ভালোবাসার সম্পর্কের জন্য পরিবারের সঙ্গে বিরোধীতা করে সম্পর্ক নষ্ট করা একেবারেই উচিত নয়। আপনার পরিবারকে আপনার সম্পর্কের যুক্তিগুলো বুঝিয়ে বলুন। প্রয়োজনে তাদের মতামতও ভালোভাবে যাচাই করে নিন।

) নিজেকে বদলে ফেলবেন না

ভালোবাসার মানুষটির জন্য নিজেকে বদলে ফেলা একেবারেই উচিত নয়। আপনার নিজের স্বাধীনতা রয়েছে, এটা ভুলে যাবেন না। আপনার প্রিয় মানুষটি যদি সত্যিই আপনাকে ভালোবেসে থাকেন তাহলে আপনি যেমন, সেভাবেই গ্রহণ করে নেবে আপনাকে। যেই সম্পর্কে আপনার নিজেকে বদলে ফেলতে হবে সেই সম্পর্কে মানসিকভাবে সুখী হতে পারবেন না।

) নিজের ক্যারিয়ারকে জলাঞ্জলি দিবেন না

সম্পর্কের কারণে কখনই নিজের ক্যারিয়ারকে জলাঞ্জলি দিবেন না। সঙ্গীর কারণে নিজের ক্যারিয়ারকে উৎসর্গ করা একেবারেই বোকামী কাজ হবে। এটা আপনার জীবনের সবচেয়ে অভিশাপ হয়ে দাঁড়াবে।

) সবসময় দামি উপহার নয়

যেই সঙ্গীর সঙ্গে সম্পর্ক করছেন তাকে আপনি খুবই ভালোবাসেন। তাই তাকে এটা সেটা উপহার দিচ্ছেন ভালো কথা কিন্তু ভুলেও প্রতিবার দামি উপহার দিয়ে অভ্যাস নষ্ট করবেন না। কেননা এতে আপনার সঙ্গী লোভের স্বীকার হতে পারে। পরবর্তীতে কোন ছোট উপহার তিনি আর গ্রহণ করতে চাইবে না। আপনাকে ছোট করার চেষ্টা করবে। এমনকি সম্পর্কও রাখতে চাইবে না।

কেএনইউ/এসি

  


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি