ঢাকা, বুধবার   ০৩ জুলাই ২০২৪

প্রধানমন্ত্রীর প্রেস সচিব হচ্ছেন নাঈমুল ইসলাম খান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৮, ৩১ মে ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব হচ্ছেন দৈনিক আমাদের নতুন সময়ের ইমেরিটাস এডিটর নাঈমুল ইসলাম খান।

শিগগির এ সিদ্ধান্তের বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারির জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠি দেওয়া হয়েছে বলে এক কর্মকর্তা নিশ্চিত করেছেন।

নাঈমুল ইসলাম খান বৃহস্পতিবার রাতে গণমাধ্যমকে জানান, তাকে এখনো নিয়োগ দেওয়া হয়নি। তবে তাকে প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত মঙ্গলবার (২৮ মে) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) এ কে এম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, দৈনিক আমাদের নতুন সময়ের ইমেরিটাস এডিটর মো. নাঈমুল ইসলাম খানকে প্রধানমন্ত্রীর মেয়াদকাল পর্যন্ত অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) প্রধানমন্ত্রীর প্রেসসচিব পদে সচিব পদমর্যাদায় ৭৮ হাজার টাকা নির্ধারিত বেতন ও সরকারি অন্যান্য সুবিধাদিসহ চুক্তিভিত্তিক নিয়োগ প্রদানের বিষয়টি যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত হয়েছে। প্রেসসচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধের কথাও এতে বলা হয়েছে।

তবে রাষ্ট্রপতির চূড়ান্ত অনুমোদনের পর জনপ্রশাসন মন্ত্রণালয় নিয়োগসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করলে নাঈমুল ইসলাম খানের নিয়োগ চূড়ান্ত হবে।

নাঈমুল ইসলাম খান ১৯৫৮ সালের ২১ জানুয়ারি কুমিল্লায় জন্মগ্রহণ করেন। তার বাবা নুরুল ইসলাম খান ছিলেন রাজনীতিবিদ ও আইনজীবী। কুমিল্লা জিলা স্কুল থেকে এসএসসি পাস করেন নাঈমুল। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০০৭ সালে তিনি মিডিয়া স্টাডিজ বিভাগের অধ্যাপক হিসেবে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটিতে যোগ দেন। টেলিভিশনের টক শো-তে আলোচনার জন্য নাঈমুল ইসলাম খান ব্যাপক সমাদৃত। এছাড়া তিনি দৈনিক আজকের কাগজ, দৈনিক ভোরের কাগজ ও দৈনিক আমাদের সময় পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। আমাদের অর্থনীতির সম্পাদক নাসিমা খান মন্টি তাঁর স্ত্রী।

প্রসঙ্গত গত ১০ মার্চ প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সচিব প্রবীণ সাংবাদিক ইহসানুল করিমের মৃত্যুর পর থেকে পদটি শূন্য ছিল। অন্যদিকে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষারের নিয়োগ বাতিল হয় বুধবার (২৯ মে)।

এমএম//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি