ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

ডিজিটাল মিডিয়া এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলেন ৫ সাংবাদিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৬, ৩ জুন ২০২৪

ডিজিটাল মিডিয়া এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২৪ পেয়েছেন আরটিভির বিনোদন প্রতিবেদক মারজান ইভানসহ পাঁচ সাংবাদিক। 

শনিবার (১ জুন) বিকালে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে এ পুরস্কার দেওয়া হয়। এ আয়োজন করে ডিজিটাল মিডিয়া ফোরাম (ডিএমএফ)।

পাঁচটি ক্যাটাগরিতে পাঁচ সাংবাদিককে এ পুরস্কার দেওয়া হয়। এর মধ্যে বিনোদন কন্টেন্ট বিভাগে পুরস্কার পান মারজান ইভান। তার প্রতিবেদনের শিরোনাম ছিল ‘একটি বিজ্ঞাপনের থিম সং বনে গেছে পুরো জাতির থিম সং’।

এছাড়া রাইজিং বিডি ডটকমের সিনিয়র রিপোর্টার ইয়াসিন হাসান, বণিক বার্তার ইয়াহিয়া নকীব, কালবেলার স্টাফ রিপোর্টার জাফর ইকবাল এবং সমকালের সাব্বিন হাসান পুরস্কার পান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস ও জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত। এ ছাড়া উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা উদয় হাকিম।

রোবায়েত ফেরদৌস বলেন, সাংবাদিকতায় সুষ্ঠু ধারার চর্চা দরকার। সাংবাদিকরা যাতে পথভ্রষ্ট না হন, সেদিকেও নজর দিতে হবে। সুষ্ঠু ধারার সাংবাদিকতাই পারে দেশের চিত্র পাল্টে দিতে।

শ্যামল দত্ত বলেন, বৈশ্বিক পরিবেশের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য আমাদের ডিজিটাল মিডিয়াকে প্রস্তুতি নিতে হবে। সাংবাদিকদের দুটি বিষয় মনে রাখতে হবে, ইথিক্যাল জার্নালিজম ও কোয়ালিটি জার্নালিজম। সংবাদের যদি কোয়ালিটি না থাকে, তাহলে গণমাধ্যম গ্রহণযোগ্যতা হারাবে।

জাফর ওয়াজেদ বলেন, ডিজিটাল মাধ্যমের জন্য সবকিছু সহজ হয়ে গেছে। কবিতা থেকে শুরু করে সবকিছু এখন ডিজিটালে পাওয়া যায়। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ হবে। এর আগে এসব বিষয়ে উত্তরণ ঘটানো না গেলে বিপদ। আমাদের প্রস্তুতি নিতে হবে।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি