ঢাকা, শুক্রবার   ১১ অক্টোবর ২০২৪

ইন্টারন্যাশনাল আইকন অ্যাওয়ার্ড পেলেন ডাঃ তাওহীদা রহমান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৪, ১১ ডিসেম্বর ২০২১

ইন্টারন্যাশনাল আইকন অ্যাওয়ার্ড পেয়েছেন ডাঃ তাওহীদা রহমান ইরিন। সংযুক্ত আরব আমিরাতের শারজা ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-ইউএই ফ্রেন্ডশীপ ফেস্টিভ্যাল ২০২১- এ তাকে এ পুরস্কার দেয়া হয়। বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষ্যে গত ৩রা ডিসেম্বর এ অনুষ্ঠান হয়। 

বাংলাদেশ থেকে অসংখ্য তারকা অংশ নিয়েছিলেন এই অনুষ্ঠানে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে অংশ নিয়েছেন বি. এম. জামাল হোসেন কনস্যুলেট জেনারেল অব বাংলাদেশ ইউএই। মোহাম্মদ মাহতাবুর রহমান, চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক আল হারামাইন পারফিউমস গ্রুপ যিনি ১৯৭০ সাল থেকে ইউএই এর পরিবর্তনের সাক্ষী। মোঃ আবু জাফর এম্বাসেডর এবং পার্মানেন্ট রিপ্রেজেনটেটিভ আইরিনা। 

দুই দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সুদৃঢ় করার লক্ষ্যে এবং বাংলাদেশ ও ইউএইর ব্যবসায়ীদের মধ্যে বন্ধন স্থাপনের লক্ষ্যে এ উৎসবের আয়োজন করা হয়। করোনা পরবর্তী সময়ে উভয় দেশের বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে এ আয়োজন অনুষ্ঠানে প্রায় ৪০ থেকে ৫০ জন বাংলাদেশি উদ্যোক্তা অংশগ্রহন করেছেন। অনুষ্ঠানটি আয়োজন করেছে ঢাকা টকিজ লিমিটেড, রিয়েল হিরো এক্সপো এন্ড কমিউনিকেশন, মিরর মিডিয়া ও প্রোডাকশন লিমিটেড এবং এটিএন এমসিএল। রিয়েল হিরো এক্সপো এন্ড কমিউনিকেশন, মিরর ম্যাগাজিনের ভাইস প্রেসিডেন্ট মালা খন্দকার।

পুরস্কারপ্রাপ্তির পর ডাঃ তাওহীদা রহমান ইরিন বলেন, ‘এটি আমার জন্য বিশাল একটি প্রাপ্তি যা আমার কর্মস্পৃহা এবং সম্মান বাড়িয়ে দিয়েছে বহুগুণে। যেহেতু বাংলাদেশ এবং সংযুক্ত আরব আমিরাতের স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে এই উৎসব এবং সেই সাথে আমার পুরস্কার প্রাপ্তি, তাই এ পুরস্কারটি দুই দেশের স্বাধীনতার প্রতীক হিসেবে আমাকে গৌরবান্বিত করেছে। যেহেতু আমার বাবা খেলা পছন্দ করেন সে কারণে এই শারজা ক্রিকেট স্টেডিয়ামে এসে পুরস্কার গ্রহণ করাটা আমার জন্য বেশ আবেগের একটা ব্যাপার। প্রথমে আমি আমার স্বামী ডাঃ বি এ সাদিককে কৃতজ্ঞতা জানাতে চাই আমার সার্বক্ষণিক সঙ্গী হয়ে আমাকে অনুপ্রাণিত করার জন্যে। ধন্যবাদ জানাতে চাই আমার দুই মেয়েকে, যে কোনো কাজের ক্ষেত্রে যারা আমার অনুপ্রেরণা যোগায়। ধন্যবাদ জানাই আমার পরিবারে সকল সদস্য, বন্ধু-বান্ধব, সহকর্মীদের, আমার টিমকে বিশেষভাবে ধন্যবাদ জানাতে চাই, যাদের জন্য আমি আজ এখানে, এতদূর আসতে পেরেছি।’

তিনি আরও বলেন, ‘এই মহামারীর শুরুর দিকেই রিজুভা কসমেসিউটিক্যালসের যাত্রা শুরু করেছি। অল্প সময়ের মধ্যেই ব্যাপক জনপ্রিয়তা ও সাড়া পেয়েছে এটি। যেহেতু আমাদের থিম হচ্ছে ‘সৌন্দর্য, আস্থায় ও বিশ্বস্ততায় রিজুভা’ যেটা শুধু দেশে নয় দেশের বাহিরেও সাড়া ফেলেছে ব্যাপকভাবে। এত অল্প সময়ে এত দ্রুত জনপ্রিয় হওয়ার কারণ হিসেবে আমি বলবো যে এর বিশ্বাসযোগ্যতা, আমার প্যাশন ও আমার টিমের ডেডিকেশন, সহযোগিতা এবং সেই সাথে আমার পেশেন্টদের ভালোবাসা ও অনুপ্রেরণা।’

ডাঃ তাওহীদা রহমান ইরিন একজন ডার্মাটোলজিস্ট, হলিস্টিক ওয়েলনেস এন্ড রিজেনারেটিভ এস্থেটিক কনসালটেন্ট এবং রিজুভা কসমেসিউটিক্যালসের স্বত্ত্বাধিকারী। এই মহামারী চলাকালীন সময়ে পেশেন্টদের সহায়তা করার লক্ষ্যে তিনি টেলিমেডিসিন সেবা দিয়ে যাচ্ছেন। এই মহামারীতে তিনি লকডাউন স্কিন কেয়ার, লাইফস্টাইল এবং মানসিক স্বাস্থ্য সম্পর্কিত অসংখ্য আর্টিকেল লিখেছেন যা বিভিন্ন জনপ্রিয় ম্যাগাজিনগুলোতে প্রকাশিত হয়েছে। মহামারি নিয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন অনলাইন টক শো তেও ছিল তার সরব উপস্থিতি।

এসি

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি