ঢাকা, শনিবার   ০৬ জুলাই ২০২৪

মাদকমুক্ত সমাজ গঠনে রাজধানীতে প্রীতি ফুটবল ম্যাচ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৯, ২ জুন ২০১৮

গৌরব একাত্তর নামে একটি সংগঠন ‘মাদকমুক্ত সমাজ চাই পাড়ায় পাড়ায় মাঠ চাই’ এই শ্লোগানকে সামনে রেখে ব্রাজিল-আর্জেন্টিনা প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করে সংগঠনটি। শনিবার রাতে শাহবাগ প্রজন্ম চত্বরে  এই খেলার আয়োজন করা হয়। এতে বিপুল সংখ্যক দর্শক উপভোগ করে ম্যাচটি।

পাড়ায় পাড়ায় খেলার মাঠ না থাকায় মাদকের থাবা আমাদের সমাজকে গ্রাস করেছে। তাই মাদকের থাবা থেকে সমাজকে রক্ষা করতে মাঠের কোনো বিকল্প নেই। যুব সমাজ যদি খেলাধুলা করার সুযোগ পায় তাহলে তারা তাদের অবসর সময় ভালোভাবে কাটাতে পারবে এবং মাদকের করাল থাবা থেকে রক্ষা পাবে। এ কথাগুলো বলছিলেন গৌরব একাত্ত্বরের আয়োজক কমিটির সদস্যরা।

রাস্তার খেলা আয়োজন করার মাধ্যমে তারা দেশে মাঠের স্বল্পতার বিষয়টিকে ফুটিয়ে তুলেছেন। আয়োজক কমিটি মনে করেন, খেলার মাঠ গড়ে তোলার মাধ্যমে দেশ মাদকমুক্ত হবে। মাদকের বিরুদ্ধে যে অভিযান পরিচালনা করা হচ্ছে তখন আর তা করা লাগবে না।

খেলার মাধ্যমে যুব সমাজের মন ও শরীর উভয় ভালো থাকবে উল্লেখ করে আয়োজক কমিটির একজন বলেন, শরীর ও মনের প্রশান্তির জন্য খেলার কোনো বিকল্প নেই। কিন্তু পর্যাপ্ত মাঠ না থাকায় যুব সমাজ খেলার সুযোগ পাচ্ছে না। তাই মাদকমুক্ত সমাজ গড়ে তোলার জন্য মাঠের কোনো বিকল্প নেই।

এই ম্যাচের মাধ্যমে মাদকের বিরুদ্ধে এক অভিনব প্রতিবাদ জানালো বলে আয়োজক কমিটি জানায়। আয়োজক কমিটির একজন সদস্য জানান, মাদকমুক্ত সমাজ চাই, সঙ্গে চাই পর্যাপ্ত খেলার মাঠ। সেই ভাবনা থেকেই আজকের এই প্রতিবাদ।

 

এমএইচ/  এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি