ঢাকা, শনিবার   ০৬ জুলাই ২০২৪

একরামের অডিও খতিয়ে দেখছেন ম্যাজিস্ট্রেট: স্বরাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৫, ৩ জুন ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

মাদকবিরোধী অভিযানের নিহত কক্সবাজারের টেকনাফ পৌর কাউন্সিলর একরামুল হকের পরিবারের সরবরাহ করা অডিও ক্লিপটি এরইমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছেছে। তার ভিত্তিতে প্রাথমিক তদন্তের কাজ শুরু হয়েছে। এ তথ্য জানিয়েছেন স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
তিনি আজ রোববার সকালে বলেন,‘কক্সবাজারে একরামুল হক নিহতের ঘটনার একটি অডিও ক্লিপ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এসেছে। সেটা আমরা শুনেছি। এখন একজন নির্বাহী হাকিমের (ম্যাজিস্ট্রেট) মাধ্যমে এর তদন্ত শুরু হয়েছে।’
রাজধানীর স্টামফোর্ড ইউনিভার্সিটিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর দেশব্যাপী মাদকবিরোধী ফেস্টুন বিতরণ ও উদ্বুদ্ধকরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিভিন্ন অনুষ্ঠানে মাদকের বিরুদ্ধে আমি বিভিন্নভাবে কথা বলতে চেষ্টা করেছি। মাদক যে একটি সর্বনাশা সেই দিকগুলো আমরা তুলে ধরতে চেষ্টা করছি। আজকেও ঠিক সেই চেষ্টাই করছি আমরা। তার অংশ হিসেবেই লিফলেট বিতরণ কর্মসূচি।
তিনি আরও বলেন, মাদকের বিরুদ্ধে যুদ্ধ করতে হবে সমাজের সবাইকে নিয়ে। কিছুতেই আমাদের যুবক ও তরুণদের পথ হারাতে দেব না। আসুন সবাইকে নিয়ে আমরা মাদক নির্মূল করি।
একরামের মৃত্যু সম্পর্কে জানা গেছে, ২৭ মে রাত ১টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের নোয়াখালিয়াপাড়ায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হন টেকনাফ পৌরসভার তিনবার নির্বাচিত কাউন্সিলর একরামুল হক। তিনি টেকনাফ পৌরসভার কায়ুকখালী পাড়ার মৃত আবদুস সাত্তারের ছেলে।
এছাড়া তিনি টেকনাফ উপজেলা যুবলীগের ১৩ বছর দায়িত্বপালনকারী সাবেক সভাপতি, টেকনাফ বাস স্টেশন ব্যবসায়ী সমিতির সভাপতি ও টেকনাফ মাইক্রো শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক ছিলেন।
তবে পরিবারের পক্ষ থেকে একরামুল নির্দোষ ছিলেন বলে দাবি করা হচ্ছে। পাঁচ দিন পর একরামুলের পরিবার সংবাদ সম্মেলন করে, ঘটনার সঙ্গে সম্পর্কিত একটি অডিও ক্লিপ গণমাধ্যমকর্মীদের কাছে সরবরাহ করে। যা পরবর্তী সময়ে সামাজিক যোগযোগমাধ্যমে ভাইরাল হয়ে ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দেয়।
একরামুলের পরিবার এ ঘটনার বিচার বিভাগীয় তদন্তও দাবি করেছে। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপও কামনা করেছে একরামের পরিবার।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি