ঢাকা, রবিবার   ০৬ অক্টোবর ২০২৪

জিয়া’র দুষ্কর্মের তদন্ত কমিশন গঠন করতে হবে: তথ্যমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৬, ২১ জুলাই ২০১৮ | আপডেট: ২০:০৮, ২১ জুলাই ২০১৮

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিচারের নামে প্রহসনে দেশপ্রেমিক মুক্তিযোদ্ধা কর্নেল তাহেরকে হত্যাসহ ক্যান্টনমেন্টে হাজার হাজার সেনা হত্যাকারী জেনারেল জিয়াউর রহমানের রাজনৈতিক দুষ্কর্মের বিচারের জন্য তদন্ত কমিশন গঠন ও শ্বেতপত্র প্রকাশ করতে হবে।

মুক্তিযুদ্ধের ১১ নম্বর সেক্টর কমান্ডার কর্নেল আবু তাহের বীর উত্তমকে ১৯৭৬ সালের ২১ জুলাই ফাঁসিতে ঝুলিয়ে হত্যার ৪২তম বার্ষিকীতে তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও স্মরণসভায় তথ্যমন্ত্রী এ দাবি উত্থাপন করেন।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদ কার্যালয় চত্বরে আজ অনুষ্ঠিত এ অনুষ্ঠানে জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার এমপি, ন্যাপ (মোজাফফর), গণতন্ত্রী পার্টি, মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত হয়ে তাহেরের প্রতি শ্রদ্ধা জানান।

তথ্যমন্ত্রী বলেন, জেনারেল জিয়াউর রহমান একজন ঠাণ্ডা মাথার খুনি ও দেশকে অপমানকারী বিশ্বাসঘাতক। তিনি একদিকে ঠাণ্ডা মাথায় কর্নেল তাহেরসহ হাজার হাজার সেনা খুন করে ক্যান্টনমেন্টকে কসাইখানা বানিয়েছেন, অপরদিকে রাজাকার ও বঙ্গবন্ধুর খুনিদের রাজনীতিতে আমদানি, পুনর্বাসিত ও সম্মানিত করে সমগ্র মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে অপমান করেছেন, দেশের সাথে বিশ্বাসঘাতকতা করেছেন।

আরকে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি