ঢাকা, রবিবার   ০৬ অক্টোবর ২০২৪

তারা ভেতরে ভেতরে ভারতের তোষামোদী করে: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৪, ২১ জুলাই ২০১৮

জাতির পিতা স্বাধীনতার পর পর ভারতের সঙ্গে ছিটমহল বিনিময় নিয়ে যে চুক্তি করেছিল, সেই মোতাবেক আমাদের সংবিধান সংশোধন করা হয়েছিল। কিন্তু ভারত সেটা বাস্তবায়ন করেনি। আর ৭৫- এর পর যারা ক্ষমতায় এসেছিল তারা কেউ ভারতের কাছে বিষয়টা তুলে ধরেনি। না জিয়া, না খালেদা, না এরশাদ কেউ করেনি। তারা মুখে ভারত বিরোধী কথা বলে কিন্তু ভেতরে ভেতরে ভারতের সঙ্গে তোষামোদী করে। নিজেদের দাবির কথাটা বলতেও তারা ভুলে যায়। গঙ্গার পানির কথা বলতেও কোন এক প্রধানমন্ত্রী ভুলে গিয়েছিলেন।   

আজ (শনিবার) সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের কাছে দেশ বড়। দেশের মানুষের অধিকার বড়। আমরা গঙ্গার পানি চুক্তি যেমন করি তেমনি ছিটমহল সমস্যারও সমাধান করি। জাতির পিতার রেখে যাওয়া সেই কাজ আমরা সমাধান করেছি।

মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ, বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ, অস্ট্রেলিয়ায় গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড এবং সর্বশেষ ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডিলিট ডিগ্রি অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী এ সময় বলেন, ভারত ও মিয়ানমারের সাথে আমাদের সমুদ্র সীমা নিয়ে সমস্যা ছিল। আমরা তার সমাধান করেছি।

গণসংবর্ধনা অনুষ্ঠাণে সভাপতিত্ব করেন জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। গণসংবর্ধনা অনুষ্ঠানে অভিনন্দন পত্র পাঠ করেন দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের।

আআ/এসি   

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি