ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

হার্ভার্ড গ্রাজুয়েট হয়েও গৃহাস্থলীর কাজে স্ত্রীকে সহায়তা করেন জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪০, ২৪ জুলাই ২০১৮

স্ত্রীর কাজে সহযোগিতা করার মধ্যে লজ্জার কিছু নেই উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনেক সময় ছেলেমেয়ের কাছ থেকেও অনেক কিছু শিখতে হয়। আমি আমার ছেলে ও ছেলের বউয়ের কাছ থেকে অনেক কিছু শিখেছি। হার্ভার্ড গ্রাজুয়েট হয়েও জয় তার স্ত্রীকে বাসার কাজে সহযোগিতা করে। এতে লজ্জার কিছু নেই।

আজ মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, নারীদের গৃহে বন্দি রাখার দিন শেষ। নারীরা আজ ঘরেও কাজ করছে, অফিসও করছে। জাতীয় অর্থনীতিতে অবদান রাখছে। তাই তাদেরকে গৃহাস্থলীর কাজে সহযোগিতা করার আহবান জানান প্রধানমন্ত্রী।

ব্যাক্তিগত অভিজ্ঞতা শেয়ার করে ডিসিদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, আমার ছেলে ও ছেলের বউ বিদেশে থাকে। তারা একসঙ্গে অফিস শেষে বাসায় আসে। বউমা রান্নাঘরে গিয়ে রান্নাবান্না করে। জয় পরিস্কার পরিচ্ছন্নতা ও রান্নাঘর গুছগাছের কাজ করে। তারা দু’জন পরস্পরকে সহযোগিতা করে। রান্নার পর রান্নাঘর পরিস্কার এবং থালা পাতিল ধোয়ার কাজ নিজ হাতে করে জয়। তারা রাতে খাবার খেয়ে একসঙ্গে কিছুক্ষণ সিনেমা দেখে। আবার সকালে একসঙ্গে অফিসে যায়। এ থেকে আমাদের শেখার আছে। আমাদের দেশে এই সংস্কৃতি এখনও গড়ে উঠেনি।

প্রধানমন্ত্রী বলেন, জয় হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্সে মাস্টার্স করেছে। সে ডাবল মাস্টার্স। তবুও সে গৃহাস্থলীর কাজে সহায়তা করে। এতটুকু দ্বিধা করে না।  

/ এআর /  


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি