ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

৫৬০ মডেল মসজিদ নির্মাণ এক বিরল দৃষ্টান্ত : ধর্মসচিব  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৩, ২৭ জুলাই ২০১৮ | আপডেট: ২৩:৪৪, ২৭ জুলাই ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে সারাদেশে একসাথে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ এক বিরল দৃষ্টান্ত হবে বলে মন্তব্য করেছেন ধর্মসচিব মো. আনিছুর রহমান।

ধর্মসচিব মো. আনিছুর রহমান আজ  শুক্রবার ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওস্থ সভাকক্ষে ফাউন্ডেশনের বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি বলেন, ইসলামের ইতিহাসে এ পর্যন্ত কোনো সরকার প্রধানের আমলে একসঙ্গে এতগুলো মসজিদ নির্মাণ করা হয়নি। ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল এ সভায় সভাপতিত্ব করেন।

ধর্মসচিব বলেন, দেশের প্রতিটি জেলা ও উপজেলায় ১টি করে ৫৬০টি মডেল মসজিদ কাম ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের জন্য জমি নির্বাচনের কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে।

তিনি বলেন, গত ৫ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রথম পর্যায়ে ৯টি মসজিদ নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন। এগুলো দরপত্র আহ্বান করা হয়েছে। শিগগিরই নির্মাণ কাজ শুরু হবে। আগামী ডিসেম্বর নাগাদ আরো প্রায় ৩০০টি মসজিদের নির্মাণ কাজ শুরুর আশা প্রকাশ করেন তিনি।

সভায় ৫৬০ মডেল মসজিদের প্রকল্প পরিচালক মুহাম্মদ আবদুল হামিদ জমাদ্দার, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়ের পরিচালক, উপ-পরিচালক ও সহকারী পরিচালকসহ শতাধিক কর্মকর্তা অংশ নেন।

তথ্যসূত্র: বাসস।

 

 এমএইচ/ এসএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি