ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

প্রচার শেষ, তিন সিটিতে কাল ভোট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৬, ২৯ জুলাই ২০১৮

রাত পোহালেই রাজশাহী, বরিশাল ও সিলেটে সিটি করপোরেশনের ভোট। আর চার মাস বাদে অনুষ্ঠিত হবে জাতীয় সংসদ নির্বাচন। তার আগে আগামীকালের ভোটই শেষ ‘বড়’ নির্বাচন। তাই তিন সিটিতে শেষ মুহূর্তে উত্তাপ-উত্তেজনা বিরাজ করছে। দেশবাসীর নজরও এখন তিন সিটিতে।

রাজনৈতিক বিশ্নেষকদের অভিমত, দলীয় সরকারের অধীনে আসন্ন সংসদ নির্বাচন কেমন হবে, আগামীকালের ভোটে তার ধারণা মিলবে। বিএনপির অভিযোগ ছিল, গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে। তারপরও তিন সিটির ভোটকে জাতীয় নির্বাচনের ড্রেস রিহার্সেল হিসেবেই দেখা হচ্ছে।
১০ জুলাই তিন সিটিতে ভোটের প্রচার শুরু হয়। এর আগে থেকেই চলছে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি অভিযোগ। গতকাল শনিবার সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন, তিন সিটিতে ভোট ডাকাতির প্রস্তুতি  চলছে। এ অভিযোগ নাকচ করেছে আওয়ামী লীগ।

দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, তিন সিটিতেই উৎসবমুখর ও সুষ্ঠু ভোট হবে। বিএনপি মিথ্যাচারে পারদর্শী। তাদের অভিযোগগুলো উদ্ভট ও রুচিহীন।
নির্বাচন কমিশন বলছে, সুষ্ঠু ভোট আয়োজনে তাদের সব প্রস্তুতি রয়েছে। গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনে যেসব অনিয়ম হয়েছে, তার পুনরাবৃত্তি রোধ করা হবে। নির্বাচনে আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল উপস্থিতি থাকবে। ইতিমধ্যে তিন সিটিতে নেমেছে ৪৪ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ঢাকা থেকে পুলিশ কর্মকর্তাদেরও পাঠানো হয়েছে। বিএনপির অভিযোগ- নিরাপত্তায় নয়, নির্বাচনকে প্রভাবিত করতেই তাদের পাঠানো হয়েছে।
এসএ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি