ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

বরিশালের নতুন নগরপিতা সাদিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৬, ৩১ জুলাই ২০১৮

 

বরিশাল সিটি কর্পোরেশনের নতুন মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তিনি পেয়েছেন এক লাখ সাত হাজার ৩৫৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার পেয়েছেন ১৩ হাজার ১৩৫ ভোট। ভোটের হিসাবে দেখা যায়, সাদিক বিএনপি প্রার্থী সরোয়ারের চেয়ে প্রায় ৮ গুণ ভোট বেশি পেয়েছেন।

সোমবার রাত ১২টার সময় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুজিবুর রহমান এ ফলাফল ঘোষণা করেন। তিনি জানান, বরিশালের ১২৩টি কেন্দ্রের মধ্যে ১০৭টি কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। স্থগিত রয়েছে ১৬টি কেন্দ্রের ফল। স্থগিত কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৩২ হাজার ৯৩০ জন। এর সব কটি সরওয়ার পেলেও সাদিকের অর্ধেক ভোট পাবেন না সরোয়ার।

বরিশালে মোট ভোটার ছিল ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২১ হাজার ৪৩৬ জন এবং নারী ১ লাখ ২০ হাজার ৭৩০ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৩০০ জন। একজন মেয়র, ৩০ জন ওয়ার্ড কাউন্সিলর এবং ১০ জন নারী কাউন্সিলর নির্বাচনে ভোট দেন এই ভোটাররা।

মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বিএনপির মো. মজিবর রহমান সরওয়ার, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির আবুল কালাম আজাদ, বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের মনিষা চক্রবর্তী, জাতীয় পার্টির ইকবাল হোসেন ও ইসলামী আন্দোলন বাংলাদেশ’র ওবাইদুর রহমান (মাহাবুব)।

এদিকে সকাল থেকেই কেন্দ্র দখলসহ নানা অনিয়মনের অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বরিশাল সিটি নির্বাচনে অন্য প্রার্থীরা। এসব ঘটনাকে কেন্দ্র করে দুপুর ১২টায় তিনি ভোট কারচুপি, এজেন্টদের মারধর ও কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ তুলে বরিশাল প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার। শুধু বিএনপি প্রার্থী-ই নয় সাদিক বাদে অন্য প্রার্থীরা অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

উল্লেখ্য, ২০০২ সালে যাত্রা শুরু করে বরিশাল সিটি করপোরেশন। ২০১৩ সালে নির্বাচনে আওয়ামী লীগের শওকত হোসেন হিরনকে ১৭ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে হারিয়ে মেয়র হন জেলা বিএনপির সভাপতি আহসান হাবিব কামাল। সেবার ভোট পড়েছিল ৭২.১%। বিএনপি এবার প্রার্থী বদলে পুরনো মেয়র সরওয়ারকে ফিরিয়ে আনে; অন্য দিকে হিরনের মৃত্যুতে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে আনে ৪৩ বছর বয়সী সাদিক আবদুল্লাহকে।

এমজে/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি