ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

রাজশাহীতে দ্বিগুণ ভোটে জয়ী লিটন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৯, ৩১ জুলাই ২০১৮ | আপডেট: ০৯:৫০, ৩১ জুলাই ২০১৮

বরিশাল সিটি নির্বাচনের মতো রাজশাহী সিটি নির্বাচনেও আওয়ামী লীগ প্রার্থী খায়রুজ্জামান লিটন চমক দেখিয়েছেন। আর বড় চমকে বরিশালের মতো রাজশাহীতে বিএনপি প্রার্থীর চেয়ে দ্বিগুণ ভোট বেশি পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন লিটন।

ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী খায়রুজ্জামান লিটন নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ৬৫ হাজার ৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির বুলবুল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৭৭ হাজার ৭০০ ভোট। নগরীর লক্ষ্মীপুরে ল্যাবরেটরি স্কুলে স্থাপিত অস্থায়ী নিয়ন্ত্রণ কক্ষ থেকে মধ্য রাতে ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলাম।


অনিয়মের অভিযোগ তুলে এই নির্বাচন প্রত্যাখ্যান করেছেন বিদায়ী মেয়র বুলবুল; তিনি নিজের ভোটও দেননি। তবে তার এই আচরণকে অসুস্থ রাজনীতির প্রকাশ বলেছেন লিটন। রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ইসলামিয়া কলেজ কেন্দ্রে অনিয়মের অভিযোগ তুলে কেন্দ্রের মাঠে অবস্থান নেন বিএনপির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল।

রাজশাহীতে ভোটার ছিলেন ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৫৬ হাজার ৮৫ জন এবং নারী ১ লাখ ৬২ হাজার ৫৩ জন। একজন মেয়র, ৩০ জন ওয়ার্ড কাউন্সিলর এবং ১০ জন নারী কাউন্সিলর নির্বাচনে ভোট দেন এই ভোটাররা।

১৯৮৭ সালে যাত্রা শুরু করা রাজশাহী সিটি কর্পোরেশনের ২০১৩ সালের নির্বাচনে বুলবুল ৪৭ হাজার ভোটের ব্যবধানে হারিয়ে দিয়েছিলেন আগের বারের মেয়র আওয়ামী লীগ নেতা লিটনকে।

২০০৮ সালে যুবদলের তখনকার রাজশাহী মহানগর সভাপতি বুলবুলকে ১৩ হাজার ৮১০ ভোটে হারিয়ে মেয়র হয়েছিলেন লিটন। কিন্তু ২০১৩ সালে উল্টে যায় চিত্র। সেবার লিটন হারেন ৪৭ হাজার ভোটে।

এমজে/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি