ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

শিক্ষার্থীদের আবেগের প্রকাশ সঠিক: তোফায়েল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৯, ১ আগস্ট ২০১৮

রাজধানীর শাহবাগ এলাকা দিয়ে উল্টোপথে যাওয়ার সময় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের বিএমডব্লিউ গাড়ি আটকে দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা। তবে মন্ত্রীর দাবি তাঁর গাড়ি কেউ আটকায়নি। তিনি নিজেই গাড়ি থেকে নেমে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুর ১টা ৪০ মিনিটের দিকে তোফায়েল আহমদের গাড়িটি প্রায় ১০-১৫ মিনিট সড়কে এক জায়গায় আটকে থাকে। এদিন সকাল থেকে নিরাপদ সড়কের দাবিতে শাহবাগে অবস্থান নেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। পরে মন্ত্রী গাড়ি থেকে নেমে আসেন। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, আমার গাড়ি বাংলামোটর এসে পৌঁছালে বিক্ষোভকারীদের সামনে পড়ে। এসময় আমি গাড়ি থেকে নেমে বিক্ষোভকারী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলি। আমি শিক্ষার্থীদের বলি, ‘এই ঘটনায় আমি নিজেও কষ্ট পেয়েছি। দুটি কোমলমতি ছাত্র-ছাত্রীর এই মৃত্যু মেনে নেওয়া যায় না। তারা যে আবেগের প্রকাশ ঘটিয়েছে এটি সঠিক।’

তিনি আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বলেন, ইতোমধ্যেই সরকার এই বিষয়ে ব্যবস্থা নিয়েছে। অভিযুক্ত চালক ও হেলপারদের গ্রেফতার করা হয়েছে।

এ সময় বিক্ষোভরত শিক্ষার্থীরা তার কথা ধৈর্য ধরে শুনেন। এসসয় শিক্ষার্থী ১৯৬৯ এর গণ অভ্যুথ্থানে বাণিজ্যমন্ত্রীর তোফায়েল আহমেদের ভূমিকা বইতে পড়েছে বলে জানান। দেশের বিভিন্ন সংকটময় আন্দোলনে তার ভূমিকারও কথা বলেন শিক্ষার্থীরা। কথা বলা শেষে শিক্ষার্থীরা প্রটেকশন দিয়ে মন্ত্রীকে সামনে এগিয়ে দেন।

/ এআর /

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি