ঢাকা, শনিবার   ০৬ জুলাই ২০২৪

চীন থেকে ৩১৬ জনকে নিয়ে ফিরলো বিশেষ ফ্লাইট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৮, ১ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৩:০২, ১ ফেব্রুয়ারি ২০২০

৩১৬ জনকে নিয়ে ফিরলো বিশেষ ফ্লাইট

৩১৬ জনকে নিয়ে ফিরলো বিশেষ ফ্লাইট

চীনের হুবেই প্রদেশের উহানে মরণঘাতী করোনা ভাইরাসের কারণে আটকে পড়া বাংলাদেশিদের মধ্যে ৩১৬ জনকে নিয়ে আজ ঢাকায় পৌঁছেছে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট। শনিবার দুপুর ১২টার দিকে ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে চীনের স্থানীয় সময় শনিবার সকাল ৯টা ১০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭-৩০০ উড়োজাহাজটি দেশের পথে যাত্রা করে। চীনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

চীনের উহানে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে শুক্রবার সন্ধ্যা ৬টা ৫ মিনিটে চীনের উদ্দেশে রওনা দেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওই বিশেষ ফ্লাইটটি। যে ফ্লাইটে করে ৩৬১ জনকে ফেরত আনার কথা থাকলেও শেষ পর্যন্ত ৩১৬ জনকে আনা হয়। কিন্তু অন্যদের বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি।

এদিকে, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান জানান, চীনের উহান থেকে ফেরত আসা বাংলাদেশিদের বিমান থেকে নামিয়ে প্রথমে আশকোনার হজ ক্যাম্পে রাখা হয়েছে। সেখানে তারা আগামী ১৪ দিন পর্যন্ত নিবিড় পর্যবেক্ষণে থাকবেন। এ সময় তারা পরিবারের সদস্যসহ কারও সঙ্গেই দেখা করতে পারবেন না।

সম্প্রতি চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম ছড়িয়ে পড়ে মরণাত্মক করোনা ভাইরাস। এতে ইতোমধ্যে দুই শতাধিক লোকের মৃত্যু এবং কয়েক হাজার লোক আক্রান্ত হয়েছে। একইসঙ্গে এই করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে চীনের বাইরেও বেশ কয়েকটি দেশে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি